Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ড. ইউনূসের বিরুদ্ধে মামলা ২ মাসের জন্য স্থগিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২২, ১২:০০ এএম

শান্তিতে নোবেল বিজয়ী একমাত্র বাংলাদেশি অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে শ্রম আইনে দায়েরকৃত মামলার কার্যক্রম ২ মাসের জন্য স্থগিত করেছেন আপিল বিভাগ। এর মধ্যে হাইকোর্টের জারিকৃত রুল নিষ্পত্তির নির্দেশ দেয়া হয়েছে। ড. ইউনূসের পক্ষে করা আদেশ সংশোধনীর আবেদন শুনানি শেষে বিচারপতি মো: নূরুজ্জামানের নেতৃত্বাধীন আপিল বিভাগীয় বেঞ্চ এ আদেশ দেন। বিচারপতি এসএম কুদ্দুস জামানের নেতৃত্বাধীন ডিভিশন বেঞ্চ এ আদেশ কার্যকর করবেন।
এ তথ্য জানিয়েছেন, ড.ইউনূসের কৌঁসুলি ব্যারিস্টার আব্দুল্লাহ আল মামুন। এর আগে গত ৭ জুন একই আদালত শুধু রুল জারি এবং ২ মাসের মধ্যে মামলা নিষ্পত্তির নির্দেশ দিয়েছিলেন।
এর আগে গত ১২ ডিসেম্বর শ্রম আইন লঙ্ঘনের অভিযোগে শান্তিতে নোবেল বিজয়ী গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে করা মামলার কার্যক্রম স্থগিত করেন হাইকোর্ট। বিচারপতি মো: হাবিবুল গনি এবং বিচারপতি মো: রিয়াজউদ্দিন খানের তৎকালীন ডিভিশন বেঞ্চ বিচারপতি মো: হাবিবুল গনি এবং বিচারপতি মো: রিয়াজউদ্দিন খানের তৎকালীন ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন। হাইকোর্টের এ আদেশ স্থগিত চেয়ে আপিল করে সরকারপক্ষ। শুনানি শেষে আপিল বিভাগ হাইকোর্টের আদেশই বহাল রাখেন। সরকারপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল এএম আমিনউদ্দিন।
এর আগে গত বছর ৯ সেপ্টেম্বর শ্রমআইন লঙ্ঘনের অভিযোগে গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান ড. মুহাম্মদ ইউনূসসহ ৪ জনের বিরুদ্ধে মামলা করে ঢাকার কলকারখানা ও প্রতিষ্ঠান অধিদফতর। ঢাকার তৃতীয় শ্রম আদালতে এ মামলা করেন কলকারখানা ও প্রতিষ্ঠান অধিদফতরের শ্রম পরিদর্শক আরিফুজ্জামান। বিবাদীদের হাজির হওয়ার জন্য সমনজারি করেন আদালত। মামলার অন্য আসামিরা হলেন গ্রামীণ টেলিকমের ব্যবস্থাপনা পরিচালক আশরাফুল হাসান, পরিচালক নুর জাহান বেগম ও শাহজাহান। এই তিন আসামিও পৃথক আবেদন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ড. ইউনূস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ