Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পুলিশের ওপর হামলায় গ্রেফতার ৩১

সিদ্দিরগঞ্জে প্রতিবাদে বিহারিদের বিক্ষোভ

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২২, ১২:০১ এএম

সিদ্ধিরগঞ্জে আদমজী জামে মসজিদে পুলিশের ওপর হামলার ঘটনায় ৩১ জনকে গ্রেফতার করেছে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ। গত রোববার দিনগত রাত ১টা থেকে ৪টা পর্যন্ত সিদ্ধিরগঞ্জের সুমিলপাড়া বিহারি কলোনিতে বিশেষ অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করা হয়। এর আগে গত ১০ জুন দুপুরে সিদ্ধিরগঞ্জ থানার এসআই সৈয়দ আজিজুল হক হামলার শিকার হোন। এসময় তাকে রক্ষা করতে গিয়ে মসজিদটির সভাপতি জয়নাল আবেদীন এবং সাংবাদিক বিল্লাল হোসেন রবিন আহত হোন।
পরবর্তীতে এ ঘটনায় গত ১১ জুন রাতে সিদ্ধিরগঞ্জ থানার এসআই মির্জা শহীদুল ইসলাম বাদী হয়ে ৫০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ১২০/১২৫ জনকে আসামি করে সিদ্ধিরগঞ্জ থানায় মামলা করেন। এ রিপোর্ট লিখা পর্যন্ত পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।
এদিকে আসামিদের গ্রেফতারের প্রতিবাদে গতকাল সোমবার সকাল ৬টা থেকে আদমজী বিহারিরা আদমজী-চাষাড়া সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। পরবর্তীতে পুলিশ তাদেরকে রাস্তা থেকে সরে যেতে বললে তার পুলিশকে উদ্দেশ্য করে ইট-পাটকেল মারে। এতে পুলিশের কয়েকজন আহত হোন। পুলিশ পরিস্থিতি ঠান্ডা করার জন্য প্রায় অর্ধশতাধিক টিয়ারশেল এবং কয়েকশ’ রাউন্ড গুলি নিক্ষেপ করে। এসময় বিহারিরা কয়েকজন সাংবাদিকের মোবাইল কেড়ে নেয়।
এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার ওসি মো. মশিউর রহমান পিপিএম বার জানান, পরিস্থিতি এখন স্বাভাবিক রয়েছে। এ ঘটনায় জড়িত ৩১ জনকে গ্রেফতার করা হয়েছে। তাদেরকে গতকাল সকালে নারায়ণগঞ্জ আদালতে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ