Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

কক্সবাজারে বন্য হাতির আক্রমণে ক্ষতিগ্রস্ত পরিবারে চেক বিতরণ

কক্সবাজার ব্যুরো : | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২২, ১২:০১ এএম

কক্সবাজার উত্তর বনবিভাগের পাহাড়ি এলাকায় বিভিন্ন সময় তাণ্ডব চালিয়ে ফসলের ব্যাপক ক্ষতিসাধণ করে বন্যহাতির দল। এসব ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে ক্ষতিপূরণ হিসেবে আর্থিক সহযোগিতার হাত বাড়িয়ে দেয় বন বিভাগ।
কক্সবাজার উত্তর বন বিভাগের ফাসিয়াখালী রেঞ্জ অফিসে বন্যহাতির আক্রমণে বিভিন্ন সময় ক্ষতিগ্রস্তদের তালিকা যাচাই বাছাই করে ক্ষতিগ্রস্ত ২১ পরিবারের সদস্যদের হাতে পৃথকভাবে ক্ষতিপূরণের ৭ লাখ ৪৫ হাজার টাকার চেক তুলে দেন চট্টগ্রাম অঞ্চলের বন সংরক্ষক বিপুল কৃষ্ণ দাশ।
কক্সবাজার উত্তর বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো. আনোয়ার হোসেন সরকার এর সভাপতিত্বে ফাঁসিয়া খালী রেঞ্জ অফিসে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন কক্সবাজার দক্ষিণ বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো. সরওয়ার আলম, চট্টগ্রাম বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোহাম্মদ হোছাইন, চকরিয়া উপজেলা নির্বাহী অফিসার ও বন্যপ্রাণী দ্বারা আক্রান্ত মানুষের জান-মাল নিরুপণ কমিটির আহবায়ক জেপি দেওয়ান, চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) চন্দন কুমার চক্রবর্তী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ