Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ম্যাংগো ট্রেনে শাকসবজিও পরিবহন করা যাবে

চাঁপাইনবাবগঞ্জ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ জুন, ২০২২, ৬:৩৬ পিএম

চাঁপাইনবাবগঞ্জের রহনপুর রেলস্টেশন থেকে ম্যাংগো স্পেশাল ট্রেনটি উদ্বোধন করা হয়েছে। সোমবার (১৩ জুন) বিকাল ৪ টায় এ ট্রেনটি উদ্বোধন করেন রাজশাহী রেলওয়ের (পশ্চিম) প্রধান পরিবহন কর্মকর্তা শহিদুল ইসলাম।

৮ ওয়াগানে ৩শ মেট্টিক টনের অধিক আম পরিবহন করা যাবে স্পেশাল ম্যাংগো ট্রেনে। এ বিশেষ ট্রেনে আম ছাড়াও লিচু, মৌসুমি ফল, ডিমসহ সব ধরনের কৃষিপণ্যও কম খরচে ঢাকায় নেওয়া যাবে। সপ্তাহে ৭ দিনই চলা এ ট্রেনটি রহনপুর রেলস্টেশন থেকে বিকেল ৪ টায় ছেড়ে রাত পৌনে ২টায় ঢাকার তেজগাঁও স্টেশনে পৌঁছাবে। পণ্য লোড-আনলোড করতে পথিমধ্যে ১১টি স্টেশনে যাত্রা বিরতি নিবে এ ট্রেন। এ পরিবহনে চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকায় আম নিতে খরচ পড়বে ১.৩১ টাকা আর রাজশাহী থেকে ১.১৭ টাকা।

জানা যায়, রহনপুর থেকে ট্রেনটি ছেড়ে পথিমধ্যে আমনুরা জংশন, চাঁপাইনবাবগঞ্জ, কাঁকনহাট, রাজশাহী, সরদহ রোড, আড়ানী, আব্দুলপুর, বঙ্গবন্ধু সেতু পশ্চিম, জয়দেবপুর ও ঢাকা বিমানবন্দর স্টেশনের পর তেজগাঁও গিয়ে থামবে।

উদ্বোধন কালে রাজশাহী রেলওয়ের কর্মকতা (পশ্চিম) শহিদুল ইসলাম বলেন, কম খরচে সব ধরনের কৃষি পণ্য ঢাকায় নেয়ার জন্য তৃতীয় বারের মতো এ স্পেশাল ট্রেনটি উদ্বোধন করা হলো। কুরিয়ার সার্ভিসে একটন আম ঢাকায় নিতে খরচ পড়ে ২০ হাজার টাকা। আর আমাদের ট্রেনে খরচ পড়বে মাত্র ১ হাজার ১১৭ টাকা। এবার কম খরচে আম পরিবহনের পাশাপাশি এ পরিবহনে লিচু, ডিমসহ সব ধরনের কৃষিপণ্য ঢাকায় নেয়া যাবে।

ম্যাংগো স্পেশাল ট্রেন উদ্বোধনের অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, গোমস্তাপুর উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) আসমা খাতুন, গোমস্তাপুরের উপজেলা আ.লীগের সভাপতি গোলাম মোস্তফা প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ