Inqilab Logo

রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দৌলতদিয়ায় ফেরির পন্টুন অটোরিকশার দখলে

মোজাম্মেল হক, গোয়ালন্দ (রাজবাড়ী) থেকে : | প্রকাশের সময় : ১৩ জুন, ২০২২, ১২:০১ এএম

দক্ষিণবঙ্গের প্রবেদ্বার খ্যাত দৌলতদিয়া পাটুরিয়া নৌরুটে দৌলতদিয়ার ৩ ও ৪ নং ফেরি ঘাটের ফেরির পন্টুন থ্রী হুইলার অটোরিকশার দখলে রয়েছে। যে কোনো সময় ঘটতে পারে দুর্ঘটনা।
সরেজমিনে দেখা যায়, ফেরি ঘাটে ফেরির পন্টুনের উপর অটোরিকশা গুলো পার্কিং করা রয়েছে। ফেরি এসে পন্টুনের সাথে লাগার সাথে সাথেই অটোরিকশা গুলো এগিয়ে এসে যাত্রী তুলছে তাদের ইচ্ছামতো তাতে পন্টুনে লোড আনলোড বন্ধ হয়ে জ্যাম লেগে যাচ্ছে। তাতে যে কোনো সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা। ফেরির পন্টুনের দায়িত্বে থাকা কর্মকর্তারা যেনো উদাসীন। তারা এগুলো দেখেও না দেখার বান করছে।
অটোরিকশা চালক ইব্রাহিম বলেন, আমরা অটোরিকশা নিয়ে পন্টুনের উপর এসে যাত্রী তুলি তা না হলে যাত্রী পাওয়া যায় না। তারপরও আমরা যাত্রী ও মালপত্র নিয়ে ফেরির পন্টুনে আসি। ফেরি পন্টুনে অটোরিকশা নিয়ে আসার নিষেধ থাকলেও যাত্রীদের জন্য আসতে হয়।
ট্রাফিক পুলিশ সদস্য মনির বলেন, এ সকল তিন চাকার অটোরিকশা হাইওয়েতে চলাচল নিষেধ। তারা আবার কি করে ফেরির পন্টুনে উপর গিয়ে থাকে। এগুলো দেখার দায়িত্ব ঘাটে থাকা নৌ পুলিশের।
ঘাটে কর্মরত থাকা নৌ পুলিশ সদস্য মো. মোসারফ হোসেন বলেন, কোনো অটোরিকশা ফেরি পন্টুনে উপর যেতে দেয়া হয় না। যদি কেউ অটোরিকশা নিয়ে ফেরির পন্টুনের যায় তাহলে তার বিরুদ্ধে আমরা আইনগত ব্যবস্থা নিব।
বিআইডাব্লিউটিসি টার্মিনাল সুপার ভাইজার মো. রকনউদ্দিন বলেন, আছে আর কয়দিন ভাই। অটোচালকরা গরিব মানুষ কি বলবো। তারপরও তাদেরকে মানা করলে শুনে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ