Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সীতাকুণ্ড বিএম ডিপোতে বিস্ফোরণ আহত আরো এক ফায়ার সার্ভিস কর্মীর মৃত্যু

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১২ জুন, ২০২২, ৯:১০ এএম | আপডেট : ১:১৭ পিএম, ১২ জুন, ২০২২

চট্টগ্রামের সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোয় অগ্নিকাণ্ডে গুরুতর আহত ফায়ার ফাইটার গাউসুল আজম মারা গেছেন।
শনিবার দিবাগত রাত ৩টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। গাউছুল আজমের শরীরের ৭০ শতাংশ দগ্ধ ছিল। তার শ্বাসনালী পুড়ে গিয়েছিল। বর্তমানে ১৯ জন রোগী সেখানে ভর্তি আছেন। এরমধ্যে আইসিইউতে দুইজন। ফায়ারফাইট গাউসুল আজম ২০১৮ সালে চাকরিতে যোগদান করেন। গ্রামের বাড়ি যশোর জেলার মনিরামপুরে। বাবার নাম আজগর আলী। ফায়ার ফাইটার গাউসুল আজমের স্ত্রীর কাকলি আক্তার ও ৬ মাসের ছেলে সন্তান গ্রামের বাড়িতে থাকেন। এ নিয়ে ভয়াবহ এ বিস্ফোরণে ১০ জন ফায়ার ফাইটার মারা গেছেন। এখনও নিখোঁজ রয়েছেন তিনজন।
ব্যক্তি মালিকানাধীন আইসিডি বিএম কনটেইনার ডিপোতে ভয়াবহ আগুনে সরকারি হিসাবে দগ্ধ হয়ে নিহতের সংখ্যা বেড়ে ৪৭ জনে দাঁড়িয়েছে। বেসরকারি হিসাবে এ সংখ্যা ৫৪। গত ৪ জুন রাতের ওই বিস্ফোরণে আহত হয়ে এখনো হাসপাতালে দেড় শতাধিক মানুষ। হতাহত ব্যক্তিদের মধ্যে ডিপোর শ্রমিকদের পাশাপাশি পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ