Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

বাড়ছে শনাক্ত, মৃত্যুহীন ধারা অব্যাহত

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ জুন, ২০২২, ১২:০০ এএম

মহামারি করোনাভাইরাসে দেশে মৃত্যুহীন ধারা অব্যাহত রয়েছে। তবে গত এক সপ্তাহের বেশি সময় ধরে শনাক্তের সংখ্যা বাড়ছে। গত ২৪ ঘণ্টায় ভাইরাসটি নতুন করে শনাক্ত হয়েছে ৭১ জনের শরীরে। এর একদিন আগে এই সংখ্যাটি ছিল ৬৪। গতকাল শনিবার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক প্রফেসর ডা. আহমেদুল কবীর স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় ৮৭৯টি করোনা পরীক্ষাগারে ছয় হাজার ১৭১টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে আগের কিছুসহ মোট ছয় হাজার ২২৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা সংখ্যা দাঁড়িয়েছে এক কোটি ৪১ লাখ ৭৬ হাজার ৪৯৪টি। পরীক্ষায় আরও ৭১ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। ফলে দেশে মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়াল ১৯ লাখ ৫৪ হাজার ছয়জন। আর এখন পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ২৯ হাজার ১৩১ জনে অপরিবর্তিত আছে।

স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ১১০ জন। এ নিয়ে মোট সুস্থের সংখ্যা দাঁড়াল ১৯ লাখ পাঁচ হাজার ১৭৫ জনে। এসময় শনাক্তের হার শতকরা ১ দশমিক ১৪ ভাগ। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৭৮ ভাগ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৫০ ভাগ এবং মৃত্যুর হার এক দশমিক ৪৯ ভাগ।

উল্লেখ্য, ২০১৯ এর ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাস পৃথিবীজুড়ে মহামারিতে রূপ নেয়। বাংলাদেশে প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। এরপর একই বছরের ১৮ মার্চ দেশে করোনায় প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ