Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সভাপতি প্রিন্সিপাল হাফেজ আবু জাফর সম্পাদক মুফাচ্ছির ইউনুচ রযভী

জমিয়াতুল মোদার্রেছীন রাউজান উপজেলার নির্বাচন সম্পন্ন

এম বেলাল উদ্দিন, রাউজান (চট্টগ্রাম) থেকে : | প্রকাশের সময় : ১২ জুন, ২০২২, ১২:০১ এএম

জমিয়াতুল মোদার্রেছীন বাংলাদেশ রাউজান উপজেলার নির্বাচনে কদলপুর হামিদিয়া ফাজিল (ডিগ্রী) মাদরাসার প্রিন্সিপাল আলহাজ্জ আল্লামা হাফেজ আবু জাফর সিদ্দিকী সভাপতি ও গহিরা কামিল মাদরাসার মুফাচ্ছির ইউনুচ রযভী সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। গতকাল শনিবার উৎসব মুখর পরিবেশ সকাল ৯টা থেকে বেলা ১টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ত্রি-বার্ষিক নির্বাচনকে কেন্দ্র করে উপজেলার ৩৯টি মাদরাসার ৫০৯ জন ভোটারের বিপরীতে ৪৬৪ জন ভোটার উপস্থিত হয়ে তাদের পছন্দের প্রার্থীকে ভোট প্রদান করেন। প্রাচীনতম গহিরা এফকে জামেউল উলুম কামিল এম এ মাদরাসার ভোট কেন্দ্র সরেজমিন পরিদর্শনে দেখা যায় সমগ্র রাউজানের ৩৯টি মাদরাসার শিক্ষক, শিক্ষিকা, কর্মচারীদের আনন্দে মেথে উঠতে।
জমিয়াতুল মোদার্রেছীনের স্বপ্নদ্রষ্টা ও দৈনিক ইনকিলাবের প্রতিষ্ঠাতা আলহাজ্জ মাওলানা এম এ মান্নান (রহ.) কে স্মরণ করেন সকল শিক্ষক-কর্মচারীগণ। অনেককে বলতে শুনা গেছে আলহাজ্জ মাওলানা এম এ মান্নান সাহেব নাহলে জমিয়াত কিংবা মাদরাসা শিক্ষার এত কিছু হতোনা। কারণ মাদরাসার পক্ষে কথা বলার একটি মাত্র সংগঠন সেটি হল জমিয়াতুল মোদার্রেছীন বাংলাদেশ।
এদিকে নির্বাচন কমিশনার গহিরা এফকে জামেউল উলুম কামিল মাদরাসার ভাইস-প্রিন্সিপাল আল্লামা নুরুল মোনাওয়ার চৌধুরী ইনকিলাবকে জানান, ১৫টি পদের বিপরীতে মোট প্রার্থী ছিলেন ২৫ জন। বিনা প্রতিদন্ধিতায় নির্বাচিত হয়েছেন ৫ জন, তারা হলেন সভাপতি আলহাজ্জ আল্লামা হাফেজ আবু জাফর সিদ্দিকী, সাধারণ সম্পাদক মুফাচ্ছির আল্লামা ইউনুচ রযভী, সাংগঠনিক সম্পাদক পদে হারুনুর রশিদ, হিসাব নিরক্ষক পদে হানিফ উদ্দিন, তথ্য প্রযুক্তি ও যোগাযোগ পদে মুহাম্মদ ইব্রাহিম।
গতকাল নির্বাচনে ১০টি পদের বিপরীতে ২০ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করেন। আল্লামা হাফেজ এটি এম আবদুল হাই ও মুহাম্মদ নাছির উদ্দিন চৌধুরী সহ-সভাপতির ২টি পদে বিজয়ি হন। যুগ্ন সাধারণ সম্পাদক পদে মুহাম্মদ মাহবুবুল আলম নির্বাচিত হন। সহ-সাধারণ সম্পাদকের ২টি পদে মোহাম্মদ সিরাজুল ইসলাম আর মোহাম্মদ ওসমান গণী পেয়ে নির্বাচিত হন। অর্থ সম্পাদক পদে আলহাজ্জ মাওলানা মুহাম্মদ আব্দুল মান্নান নির্বাচিত হন। দফদর সম্পাদক পদে বিশিষ্ট সংগঠক মাওলানা মুহাম্মদ নাছির উদ্দিন নির্বাচিত হন। পাঠ্য:পা:,শিক্ষা ও শিক্ষক কল্যাণ সম্পাদক পদে তরুণ সংগঠক মাওলানা মুহাম্মদ শওকত নির্বাচিত হন। নির্বাহী সদস্যপদের ২টিতে বিজয়ী হন মুহাম্মদ মিছবাহ উদ্দিন, অধ্যাপক মুহাম্মদ নাছির উদ্দিন পেয়ে।
গতকাল বিকাল ৫টায় ফলাফল ঘোষণা করেন ভাইস-প্রিন্সিপাল আল্লামা নুরুল মোনাওয়ার চৌধুরী। তিন তার প্রতিক্রিয়ায় বলেন, লাখো কোটি শুকরিয়া আল্লাহর দরবারে, কেননা অত্যন্ত সুন্দর পরিবেশে সকলের সহযোগিতা ও উপস্তিতিতে একটি স্বচ্ছ নির্বাচন সম্পন্ন করতে পারায়



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ