Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফেসিয়াল প্যারালাইসিসে আক্রান্ত জাস্টিন বিবার

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১১ জুন, ২০২২, ৫:২১ পিএম

ফেসিয়াল প্যারালাইসিসে আক্রান্ত হয়েছেন বিশ্বখ্যাত সংগীতশিল্পী জাস্টিন বিবার। কথা বলার সময় তার মুখ বেঁকে যাচ্ছে, বন্ধ হয়ে যাচ্ছে চোখও। তার মুখের একপাশ সম্পূর্ণ প্যারালাইজড হয়ে গেছে। সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে ২ মিনিট ৫৪ সেকেন্ডের ভিডিওবার্তায় এ তথ্য জানিয়েছেন জাস্টিন বিবার নিজেই।

বিবিসির প্রতিবেদনে জানানো হয়, গত সপ্তাহে ওয়ার্ল্ড ট্যুরের শো বাতিল করেন জাস্টিন বিবার। এরপর ভিডিওবার্তায় অসুস্থতার খবর জানালেন তিনি।

ভিডিওবার্তায় জাস্টিন বিবার জানিয়েছেন, রামসে হান্ট সিনড্রমে আক্রান্ত হয়েছেন তিনি। ফলে তার মুখমণ্ডলের এক পাশ পুরোপুরি অবশ হয়ে গেছে। আর এ কারণেই তিনি ঠিকভাবে কথা বলতে পারছেন না, হাসতেও পারছেন না। একই কারণে চোখের সমস্যা হচ্ছে।

তিনি আরও জানান, 'আশা করি, এটি যাতে দীর্ঘস্থায়ী না হয়। শো বাতিল করে এই সময়টি শুধু বিশ্রাম নিবো। যাতে দ্রুত আপনাদের মাঝে ফিরে আসতে পারি।'

মেডিকেল বিশেষজ্ঞরা জানিয়েছেন, যখন কোনো ব্যক্তি রামসে হান্ট সিনড্রমে আক্রান্ত হন তখন তার মুখমণ্ডলের স্নায়ু ব্যবহারের কার্যকারিতা হারিয়ে ফেলে। কারও কারও কানেও সমস্যা দেখা দেয়। অনেকের ক্ষেত্রে এ সমস্যা অস্থায়ী। আবার কারও ক্ষেত্রে স্থায়ী হতে পারে।

এর আগে গত সপ্তাহে ওয়ার্ল্ড ট্যুরের তিনটি শো বাতিলের ঘোষণা দেন শিল্পী। এ ট্যুর শুরু হয়েছিল চলতি বছরের ফেব্রুয়ারিতে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ