Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিজেপি নেতাদের ঘৃর্ণিত মন্তব্যের প্রতিবাদে মানববন্ধন ও মিছিল করেছে সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজ শিক্ষার্থীরা

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১১ জুন, ২০২২, ৫:০৩ পিএম

ভারতের ক্ষমতাসীন দল বিজেপির জ্যেষ্ঠ দুই নেতা মহানবী হযরত মুহাম্মদ (সা.) ও উম্মুল মুমিনীন হযরত আয়েশা (রা.) কে নিয়ে কটূক্তি ও চরম অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে মানববন্ধন এবং মিছিল করেছে সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজের সাধারণ শিক্ষার্থীরা।

আজ শনিবার (১১ই জুন) সাড়ে ১২টায় সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজ ক্যাম্পাসে সাধারণ শিক্ষার্থীদের উপস্থিতিতে বিভিন্ন প্রতিবাদী প্ল্যাকার্ড প্রদর্শনের মাধ্যমে তীব্র নিন্দা জানান এহেন ঘটনার।
ইইই বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মুহাম্মদ জুনায়েদ জানান, ঘৃর্ণিত কটূক্তির প্রতিবাদে আমাদের আজকের মানববন্ধন। ভবিষ্যতে যদি আবারো আমাদের নবীর শানে কেউ কটূক্তি করে, সবাই নিজ নিজ জায়গা থেকে প্রতিবাদ করবেন। আমরা সবাই ইসলামী জ্ঞান অর্জনের চেষ্টা করবো যেন কাফেরদের সব অপপ্রচারের জবাব দিতে পারি।"
সম্প্রতি ভারতীয় একটি টেলিভিশন বিতর্কে অংশ নিয়ে মহানবী হযরত মুহাম্মদ (সা.) ও উম্মুল মুমিনীন আয়েশা (রা.) সম্পর্কে চরম অবমাননাকর বক্তব্য দেন বিজেপি নেত্রী নূপুর শর্মা। পরে একই বিষয়ে টুইটারে পোস্ট দেন নাভিন কুমার জিন্দাল। এ নিয়ে ক্ষোভের সৃষ্টি হয়েছে বিশ^জুড়ে। ইতোমধ্যে এ ঘটনায় বিশ্বের অনেক মুসলিম দেশ প্রতিবাদ জানিয়ে আনুষ্ঠানিকভাবে বয়কট করেছে ভারতকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ