Inqilab Logo

শনিবার, ২২ জুন ২০২৪, ০৮ আষাঢ় ১৪৩১, ১৫ যিলহজ ১৪৪৫ হিজরী

গাংনীতে শিশু ইরান হত্যা মামলায় একজনের ফাঁসি

মেহেরপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০১৬, ৫:১২ পিএম

মেহেরপুর গাংনী উপজেলার ধলা গ্রামের চাঞ্চল্যকর শিশু ইরান হত্যা মামলায় আহম্মেদ শরিফ ওরফে দিপুকে (২৯) ফাঁসির আদেশ দিয়েছে আদালত।

আজ মঙ্গলবার বেলা ১২ টার দিকে জেলা দায়রা জজ আদালতের বিচারক মো. রবিউল হাসান ঐ দণ্ডাদেশ প্রদান করেন। তবে আসামী পলাতক রয়েছে।

মামলার বিবরণে জানা যায়, গাংনীর ধলা গ্রামের শিশু ইরানের মা রেনুকা বেগমের সাথে পরকীয়ার সম্পর্ক ছিল আহম্মেদ শরিফের। ২০১১ সালের ৪ আগস্ট বিকেলে সে গ্রামের স্কুল মাঠ থেকে ইরানকে অপহরণ করে নিয়ে যায় আহম্মেদ শরিফ। ঐ রাতেই গ্রামের একটি পাটক্ষেতে গলা কেটে হত্যা করে তাকে। পরের দিন সকালে পাটক্ষেত থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ।

ঐ দিনই ইরানের চাচা জাহাঙ্গীর আলম বাদী হয়ে গাংনী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ৭ আগস্ট ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয় আসামী নিজেই। ২৪ আগস্ট চার্জশিট প্রদান করেন মামলার তদন্তকারী কর্মকর্তা এস.আই মকবুল হোসেন। ৩৮ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে জেলা দায়রা জজ আদালতের বিচারক মো. রবিউল হাসান আসামী আহম্মেদ শরিফকে মৃত্যুদণ্ডের আদেশ প্রদান করেন।

মামলায় রাষ্ট্র পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট পল্লব ভট্টাচার্য ও আসামি পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট কামরুল হাসান। রায়ে সন্তোষ প্রকাশ করেছেন রাষ্ট্র পক্ষের আইনজীবী। এর ৩ বছর আগে ইরানের বাবা ও দুই চাচাকে হত্যা করে সন্ত্রাসীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ