Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সোশ্যাল মিডিয়া হচ্ছে অশিক্ষিতদের চায়ের দোকান - নচিকেতা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১১ জুন, ২০২২, ৯:৫৫ এএম

বর্তমানে দৈনন্দিন জীবনের সঙ্গে অঙ্গাঙ্গিভাবে জড়িয়ে রয়েছে সোশ‍্যাল মিডিয়া। বাস্তব জগতের বাইরে নেটমাধ‍্যমেও একটা আলাদা দুনিয়া বানিয়ে বসে রয়েছেন নেটনাগরিকরা। কিন্তু নেটনাগরিকরা অনেক সময়েই ভুলে যান কোন মন্তব‍্যটা শোভনীয় আর কোনটা নয়। ফলাফল, নতুন নতুন বিতর্ক। তাই সোশ্যাল মিডিয়াকে অশিক্ষিতদের চায়ের দোকান বলে মন্তব্য করেছেন কলকাতার জনপ্রিয় গায়ক নচিকেতা।

নচিকেতা বলেন, ‘এ নিয়ে আমি খুব বেশি কিছু বলব না। কারণ আমার একটা ক্যাবলা ফোন (ফিচার ফোন) রয়েছে। ফলে সোশ্যাল মিডিয়ায় আমার থাকা হয় না। সোশ্যাল মিডিয়া একটা অশিক্ষিতদের চায়ের দোকানের মতো। সেটা নিয়ে মন্তব্য করার কোনো মানে হয় না। সেভাবে দেখতে গেলে আমি খুব আনসোশ্যাল।’

কিছুদিন আগেই ভারতীয় কণ্ঠশিল্পী কেকে’কে নিয়ে রূপঙ্কর বাগচীর ভিডিও বার্তায় তর্ক-বিতর্ক হয়েছিল, যার রেশ এখনো চলছে। এর মাঝেই সম্প্রতি পশ্চিমবঙ্গের ইউটিউবার রোদ্দুর রায় গ্রেফতার হয়েছেন মুখ‍্যমন্ত্রী মমতা বন্দ‍্যোপাধ‍্যয় সম্পর্কে বিতর্কিত মন্তব‍্যের জন‍্য।

রোদ্দুর রায়ের প্রসঙ্গ উঠতে নচিকেতার বক্তব্য, ‘আমি ভদ্রলোককে চিনি না। সুতরাং তার সম্পর্কে আমি কী বা মন্তব্য করব। কী বলেছে না বলেছে সেটাও খুব ভালো করে জানি না। যদি কিছু হয় আইন আইনের পথেই হাঁটবে।’

প্রসঙ্গত, নচিকেতা চক্রবর্তী হলেন একজন ভারতীয় বাঙালি কণ্ঠশিল্পী ও সংগীতকার। তিনি আধুনিক বাংলা গানের জীবনমুখী ধারার এক অগ্রগণ্য শিল্পী। ১৯৯০-এর দশকের প্রথম ভাগে এই বেশ ভাল আছি অ্যালবাম প্রকাশের পর তিনি জনপ্রিয়তা অর্জন করেন। নচিকেতার গানের মধ্যে বাস্তবতা খুব সুন্দরভাবে ফুটে উঠে তাই সচেতন শ্রোতা মহলে অনেক জনপ্রিয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ