Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আমতলীতে ইমাম হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

বরগুনা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১১ জুন, ২০২২, ১২:০০ এএম

বরগুনার আমতলী উপজেলার হলদিয়া ইউনিয়নের উত্তর পূর্ব টেপুরা বাজার মদিনা জামে মসজিদের ইমাম কারী রবিউল ইসলাম সানাউল্লাহ হত্যার রহস্য উম্মোচন ও হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছেন উপজেলা ইমাম কল্যাণ ফাউন্ডেশন।

গতকাল শুক্রবার বেলা ১১ উপজেলার হলদিয়া ইউনিয়নের অফিস বাজারে এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়। মানববন্ধনে ইমাম কল্যাণ ফাউন্ডেশন আমতলী উপজেলা ও ইউনিয়ন শাখার নেতৃবৃন্দ, নিহত ইমামের পরিবারের সদস্য ও এলাকাবাসীরা অংশগ্রহণ করেন।

ইমাম কল্যাণ ফাউন্ডেশন আমতলী উপজেলা শাখার সিনিয়র সহ-সভাপতি মাওলানা মো. দেলোয়ার হোসাইনের সভাপত্বিতে ঘন্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য রাখেন হলদিয়া ইউনিয়নের চেয়ারম্যান মো. আসাদুজ্জামান মিন্টু মল্লিক, উপজেলা ইমাম কল্যাণ ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মাওলানা মো. আব্দুল আউয়াল, অর্থ সম্পাদক মাওলানা মাহবুবুর রহমান, মাওলানা মো. আবুবকর জসিম, মাওলানা মো. মাহবুবুর রহমান, নিহত ইমামের পিতা মো. হেলাল হাওলাদার প্রমুখ। বক্তারা মসজিদের ইমাম কারী রবিউল ইসলাম সানাউল্লাহকে হত্যার রহস্য উম্মোচন এবং হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

উল্লেখ্য, ২০২২ সালের ২০ মে ভোর ৫টার দিকে উত্তর পূর্ব টেপুরা বাজার মদিনা জামে মসজিদের ইমাম কারী রবিউল ইসলাম সানাউল্লাহর গলায় ফাঁস দেয়া ঝুলন্ত মরদেহ তার থাকার রুম থেকে উদ্ধার করে আমতলী থানা পুলিশ। মরদেহ উদ্ধারের সময় ইমামের এক পায়ে রক্তাক্ত একটি চেয়ারের উপড়ে পা ভাজ করে দাঁড়ানো অবস্থায় দেখা গেছে। ওই ঘটনার বিচার চেয়ে নিহত ইমামের পিতা মো. হেলাল হাওলাদার থানায় হত্যা মামলা দায়ের করতে গেলে পুলিশ একটি অপমৃত্যুর মামলা রেকর্ড করে। এরপর গত ৬ জুন নিহত ইমামের পিতা বাদী হয়ে ৮ জনের নাম উল্লেখ করে আমতলী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে একটি হত্যা মামলা দায়ের করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ