Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

সকল মুক্তিযোদ্ধাদের কবর বাঁধাই করে দেয়া হবে

ধামরাইয়ে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

ধামরাই (ঢাকা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১১ জুন, ২০২২, ১২:০০ এএম

দেশের সকল মুক্তিযোদ্ধাদের মৃত্যুর পর বিশেষভাবে কবর বাঁধাই ও তাদের নামে সড়কের নামকরণ করা হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী ক ম মোজাম্মেল হক। গতকাল শুক্রবার ঢাকার ধামরাইয়ের সোমভাগ ইউনিয়নে ঢাকা-আরিচা মহাসড়কের পাশে ডাউটিয়া এলাকায় রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালের সামনে শহীদ মানিক স্মৃতি সৌধের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, এখন পর্যন্ত সে সকল মুক্তিযোদ্ধাদের মৃত্যু হয়েছে এবং আমরা যারা মারা যাবো সকল মুক্তিযোদ্ধাদের কবরই বাঁধাই করে দেয়া হবে। যেন পঞ্চাশ বা একশত বছর পরও মুক্তিযোদ্ধাদের পরবর্তী বংশধর বা সাধারণ মানুষ কবর দেখেই যেন বুঝতে পারেন এখানে একজন মুক্তিযোদ্ধার কবর রয়েছে। এছাড়াও জেলা, উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন পরিষদের সকল মুক্তিযোদ্ধাদের নামের তালিকা করে পরিষদের পাশেই উন্মুক্ত স্থানে নাম ফলকের ব্যবস্থা করা হবে। যেন পরবর্তী প্রজন্ম তাদের এলাকার সকল মুক্তিযোদ্ধাদের নাম পরিচয় জানতে পারেন।

বীর মুক্তিযোদ্ধা নাসির উদ্দীন ইউসুফ বাচ্চুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ঢাকা-২০ আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ, সাবেক সংসদ সদস্য এম এ মালেক, ঢাকা জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আবু সাইদ, সাবেক যুগ্ম সচিব আফসার উদ্দিন জিন্নাহ, উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মোহাম্মদ হাই জকী ও সোমভাগ ইউনিয়নের চেয়ারম্যান প্রভাষক মোহাম্মদ আওলাদ হোসেন।



 

Show all comments
  • jack ali ১১ জুন, ২০২২, ১১:৩৪ এএম says : 0
    নবী সাঃ কবর বাঁধাই করতে মানা করেছেন উনি আলী বলেছেন যত কবর উঁচু থেকে সব খবর গুলো ভেঙে ফেলবে আপনারা তো আল্লাহর থেকেও শক্তিশালী সেজন্যই আল্লাহ সাথে আমরা যুদ্ধ করছি
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ