Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শত্রুতার বলি দুই হাজার কলাগাছ

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ জুন, ২০২২, ৮:৩৪ পিএম

কুষ্টিয়ার মিরপুরে এক কৃষকের প্রায় দুই হাজার কলাগাছ কেটে নষ্ট করে দিয়েছে দুর্বৃত্তরা। শুক্রবার (১০ জুন) ভোর ৫টার দিকে উপজেলার ফুলবাড়িয়া ইউনিয়নের কৃষ্ণপুর গ্রামে এ ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্ত কৃষকের নাম ফিরোজ মন্ডল। তার অভিযোগ, পূর্ব শত্রুতার জেরে তার প্রতিপক্ষের লোকজন এ কাজ করেছে। এ ঘটনায় তার প্রায় ছয় লাখ টাকার ক্ষতি হয়েছে।

কৃষক ফিরোজ মন্ডল অভিযোগ করে বলেন, কৃষ্ণপুর গ্রামের বাইলদাড়ি মাঠ জিকে ক্যানালের পাশ দিয়ে প্রায় দুই কিলোমিটার এলাকায় তিনি বাণিজ্যিকভাবে কলাগাছের চাষ করেছিলেন। শত্রুতাবশত তার প্রায় দুই হাজার কলাগাছ কেটে দিয়েছেন পার্শ্ববর্তী ইউনিয়নের প্রতিপক্ষের লোকজন। এ ঘটনায় জড়িত কয়েকজনের নাম উল্লেখ করে থানায় লিখিত অভিযোগ দিয়েছেন তিনি।

কান্নাজড়িত কণ্ঠে ফিরোজ মন্ডল বলেন, ‘মানুষ মানুষের সঙ্গে শত্রুতা করে। কিন্তু গাছের সঙ্গে এ কেমন শত্রুতা? গাছ তো কারো সঙ্গে শত্রুতা করেনি। গাছের কোনো অপরাধ নেই। তাহলে কেন এমন করা হলো?’

এ ঘটনায় জড়িতদের আইনের আওতায় এনে কঠোর শাস্তি দাবি করেছেন ক্ষতিগ্রস্ত এ কৃষক।

মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা বলেন, এ ব্যাপারে থানায় অভিযোগ পেয়েছি। পুলিশ ঘটনাস্থলে গেছে। বিষয়টি খতিয়ে দেখে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ