Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

ঢাবিতে নেদারলান্ডের রাষ্ট্রদূতের হাতব্যাগ চুরি

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে একটি অনুষ্ঠান থেকে নেদারল্যন্ডের রাষ্টদূত লিওনি মারগারেথা কোয়েলিনেয়ারের হাতব্যাগ চুরি হয়েছে। চারুকলা অনুষদের ভেতরে গতকাল সোমবার বিকালে এই চুরি ঘটনা ঘঠেছে। অনুষ্ঠানের সময় টেলিভিশন ক্যামেরায় ধারণ করা দৃশ্য থেকে সন্দেহভাজন এক তরুণকে শনাক্ত করা হয়েছে বলে শাহবাগ থানার ওসি আবু বকর সিদ্দিক জানিয়েছেন।
তিনি বলেন, চোর একটি ছেলে, তাকে চিহ্নিত করা গেছে। কিন্তু পরিচয় এখন পাওয়া যায়নি। ব্যাগটি উদ্ধারের চেষ্টা করছি। আলোকচিত্র শিক্ষার প্রতিষ্ঠান কাউটার ফটোর আলোকচিত্র বিভাগের চার বছরপূর্তি উপলক্ষে প্রদর্শনীর উদ্বোধন করতে আসেন  নেদারল্যান্ডসের রাষ্টদূত। ওই সময় তার ব্যাগে মোবাইল ফোন ও নোটপ্যাডসহ মূল্যবান জিনিস ও নথিপত্র ছিল ।
ভিডিও ফুটেজে দেখা যায়, প্রদর্শনী শুরুর ঘণ্টাখানেক পর বিকাল ৫টার দিকে রাষ্ট্রদূত নিজের আসনে রেখে  মোমবাতি জ্বালানোর জন্য সামনে এগোলে একটি ছেলে তার ব্যাগ নিয়ে পালাচ্ছে।
চারুকলা অনুষদের ডিন প্রফেসর নিসার হোসেন জানিয়েছেন, প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানের শেষ দিকে মোমবাতি প্রজ্জ্বলনের সময় উনি (রাষ্ট্রদূত) ব্যাগটি চেয়ার রেখে সামনে আসেন। এসময় ব্যাগটি চুরি হয়ে যায়। তবে উপস্থিত বিভিন্ন গণমাধ্যমের ক্যামেরায় ছেলেটির ছবি দেখা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ