Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

যশোরে মাঙ্কিপক্স সন্দেহে ভারত ফেরত রোগী হাসপাতালে ভর্তি

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ১০ জুন, ২০২২, ৬:৩৩ পিএম

যশোরে মাঙ্কিপক্স আক্রান্ত সন্দেহে আব্বাস আলী (৪২) নামে এক ভারতফেরত রোগীকে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। শুক্রবার (১০ জুন) বেলা ১১টার দিকে আব্বাস বেনাপোল ইমিগ্রেশন দিয়ে বাংলাদেশে প্রবেশ করলে মাঙ্কিপক্স সন্দেহে তাকে যশোর জেনারেল হাসপাতালে পাঠায় ইমিগ্রেশন কর্তৃপক্ষ।

দুপুর সাড়ে ১২টার দিকে আব্বাস আলীকে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। তিনি ঝিনাইদহের শৈলকূপার বাসিন্দা।
বেনাপোল ইমিগ্রেশন সূত্রে জানা যায়, আব্বাস আলী পর্যটন ভিসায় ভারত গমন করেছিলেন। তিনি শুক্রবার বেনাপোল ইমিগ্রেশন হয়ে বাংলাদেশে প্রবেশ করেন। এ সময় স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা তাকে প্রাথমিক পরীক্ষা-নিরীক্ষা করে মাঙ্কিপক্স আক্রান্ত সন্দেহে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে পাঠান।

এ বিষয়ে যশোর জেনারেল হাসপাতালের তত্ত¡াবধায়ক ডা. আখতারুজ্জামান বলেন, ভারতফেরত ওই রোগীকে আমরা হাসপাতালে ভর্তি করেছি। আমরা মেডিসিন চিকিৎসকদের কল করেছি। তারা এসে পরীক্ষা-নীরিক্ষা করে আরো কনফার্ম হবেন। তবে আমরা ধারণা করছি এটা সাধারণ পক্স অর্থাৎ চিকেন পক্স হতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ