Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

বরিশালে ইসলামী আন্দোলনের বিক্ষোভ ও প্রতিবাদ সভা

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১০ জুন, ২০২২, ৬:২৯ পিএম

ভারতীয় জনতা পার্টি নেতৃবৃন্দের মহানবী (সাঃ) সম্পর্কে কটুক্তি এবং ভারত জুড়ে মুসলিম বিরোধী নানা পদক্ষেপের প্রতিবাদে বরিশালে বিশাল বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহানগর কমিটি। শুক্রবার জুমা নামাজের পরেই মহনগরী সহ আসে পাশের বিভিন্ন এলাকা থেকে বিপুল সংখ্যক মুসুল্লী খন্ড খন্ড মিছিল নিয়ে টাউন হল প্রাঙ্গনে জমায়েত হতে থাকেন। দুপুর ৩টার পর থেকে প্রতিবাদ সমাবেশে মহানগর নেতৃবৃন্দ বক্তব্য প্রদান শুরু করেন।

প্রতিবাদ সমাবেশে বক্তারা অবিলম্বে নবীজী (সাঃ) সম্পর্কে কটুক্তিকারী বিজেপি নেতৃবৃন্দের ইসলাম বিরোধী নানামুখি কর্মকান্ডের তীব্র নিন্দা জানিয়ে ধর্মীয় অনুভুতিতে আঘাত হানায় অবিলম্বে গ্রেফতার দাবী করেন। বক্তাগন, হিন্দু মৌলবাদী দল-বিজেপি ক্ষমতায় আসার পরে সারা ভারত যুড়ে ইসলাম ও মুসলিম বিদ্বেশী নানামুখি কর্মকান্ডের তীব্র সমালোচনা করেন। আর এসব কর্মকান্ডে প্রত্যক্ষ্য ও পরক্ষো ইন্ধন দেয়ায় ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কঠোর সমালোচনা করে তার পদত্যাগও দাবী করেন বক্তাগন।
সমাবেশ শেষে বিশাল বিক্ষোভ মিছিল নগরীর প্রধান সড়কসমুহ প্রদক্ষিন করে পুনরায় টাইন হলে এসে শেষ হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ