Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মাঙ্কিপক্স উপসর্গে রোগী শনাক্তের ভুয়া খবরে চুয়াডাঙ্গা তোলপাড়

বৃদ্ধার শরীরে পক্সের কোন লক্ষণ না পাওয়ায় আজই বাড়ী ফিরবেন

চুয়াডাঙ্গা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ জুন, ২০২২, ৫:৩৯ পিএম

মাঙ্কিপক্স উপসর্গে রোগী শনাক্তের ভুয়া খবরে চুয়াডাঙ্গা তোলপাড়। সিভিল সার্জনের নির্দেশে বৃদ্ধার চিকিৎসার জন্য ৩ সদস্যের মেডিকেল দল গঠন করা হয়েছে। তবে মাঙ্কিপক্স সংক্রান্ত বিষয়ে চুয়াডাঙ্গা স্বাস্থ্য বিভাগের কেউই সাংবাদিকদের সঙ্গে কথা বলেননি বলে জানিয়েছেন চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা.ফাতেহ্ আকরাম। কিন্তু এই ভুয়া সংবাদটি কি কারনে প্রচার ও প্রকাশ করা হলো তা নিয়ে তিনি বিস্ময় প্রকাশ করেন তিনি। বৃদ্ধার শরীরে পক্সের কোন লক্ষণ না পাওয়ার কারনে আজই (১০ জুন ) শুক্রবার বিকালের পর রোগী বাড়ী ফিরবেন বলে জানান তিনি।

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. ফাতেহ্ আকরাম জানান, গত (৯ জুন) বৃহস্পতিবার দুপুরে জেলার সদর উপজেলার শংকরচন্দ্র ইউনিয়নের নতুন ভান্ডারদহ গ্রামের মরহুম নাসির উদ্দিনের স্ত্রী নূরজাহান খাতুন (৬৪) পক্সের চিকিৎসা নিতে হাসপাতালে আসেন। তাকে ডা. ওয়াহিদ মাহমুদ রবিন চিকিৎসা দিয়ে বাড়ী পাঠিয়ে দেন। এরপর রুদ্র রাসেল ও আফজাল নামের দু’ সংবাদকর্মী ডা. রবিনের উদৃতি দিয়ে ‘চুয়াডাঙ্গায় মাঙ্কিপক্স উপসর্গের এক নারী রোগী শনাক্ত’ এমন সংবাদ প্রকাশ করে গোটা স্বাস্থ্য বিভাগে তোলপাড় ধরিয়ে দেন, যা অনাকাঙ্খিত। এই সংবাদ প্রকাশের পর সাংবাদিকদের প্রশ্নের জবাব দিতে গিয়ে হাসপাতালে কর্মরত ডাক্তাররা রোগীদের চিকিৎসাসেবা দিতে পারছেননা। এই বিষয়টি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরসহ সংশ্লিষ্ট জায়গায় জানানো হয়েছে। তবে পক্স আক্রান্ত রোগী নুরজাহান খাতুনকে তার পরিবারের সদস্যরা হাসপাতালের ছাড়পত্র পাওয়ার পর বাড়ীতে নিয়ে যাবে। এ ব্যাপারে সিনিয়র কনসালটেন্ট (সার্জারী) ডা. ওয়ালিউর রহমান নয়নকে প্রধান করে ৩ সদস্য বিশিষ্ট একটি মেডিকেল দল গঠন করা হয়েছে। ওই দলের আরো দুজন হলেন মেডিসিন কনসালটেন্ট ডা. আবুল হোসাইন ও মেডিকেল অফিসার ডা. সোহরাব হোসেন।
চুয়াডাঙ্গা জেলা সিভিল সার্জন সাজ্জাৎ হাসান বলেন, মাঙ্কিপক্স না হলেও এ বিষয়ে সংবাদ প্রকাশ ও প্রচারের পর ৩ সদস্য বিশিষ্ট একটি মেডিকেল দল গঠন করা হয়। তারা পরীক্ষা-নিরীক্ষা করে দেখেন এ রোগী পক্স নয়, চর্ম রোগে আক্রান্ত। তাকে চিকিৎসা ব্যবস্থা দিয়ে আজই (১০ জুন) শুক্রবার বাড়ী পাঠানো হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ