Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

বগুড়ায় ইসলামি আন্দোলনের মিছিল সমাবেশে ভারতীয় পণ্য বর্জনের ডাক

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ১০ জুন, ২০২২, ৩:৪৭ পিএম

মহানবী হজরত মোহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ও হযরত আয়েশা সিদ্দিকা রাঃ কে নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির মুখপাত্র নুপুর শর্মা ও দিল্লী শাখার গণমাধ্যম প্রধান নবীন কুমার জিন্দালের জঘন্য কটুক্তির প্রতিবাদে ইসলামি আন্দোলন বাংলাদেশ বগুড়া জেলা শাখার উদ্দ্যোগে শুক্রবার বাদ জুমা বগুড়া কেন্দ্ৰীয় মসজিদ হতে এক বিরাট বিক্ষোভ মিছিল ও ঐতিহাসিক সাতমাথায় মাওলানা আ,ন,ম মামুনুর রশিদ-সভাপতি বগুড়া জেলার সভাপতিত্বে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথির বক্তব্যে কেন্দ্রীয় নায়েবে আমীর মাওলানা আবদুল হক আজাদ বলেন, বিজেপি সরকার বিশ্ব শান্তির দুত মুহাম্মাদ সা: কে নিয়ে কটূক্তি করে দুইশত কোটি মুসলমানের হৃদয়ে আঘাত করেছে। ধর্ম নিরপেক্ষতার দাবীদার ভারত অসংখ্যবার সাম্প্রদায়িক দাঙ্গা বাধিয়ে ভারত ভূমি মুসলমানদের রক্তে রঞ্জিত করেছে।

তিনি আরো বলেন , ভারতে আবহমানকাল থেকে বসবাসকারী প্রায় বিশ কোটি মুসলমান মোদির জুলুম নির্যাতনে আতংকিত জীবন যাপন করছে। এমতাবস্থায় বাংলাদেশের সংসদে ভারতের এহেন ন্যাক্কারজনক কার্য্যকলাপের জন্য নিন্দা প্রস্তাব এবং ভারতের হাই কমিশনারকে তলব করে তীব্র প্রতিবাদ জানানোর জন্য বাংলাদেশের সরকারের প্রতি জোর দাবী জানাচ্ছি।

সমাবেশে সভাপতির বক্তৃতায় মাওলানা মামুন বলেন, বিজেপি সরকারের আচরণের প্রতিবাদ শুধু মুসলমান নয় বিশ্ব সম্প্রদায়কে সোচ্চার হওয়া দরকার। মোদি বিশ্ব শান্তির জন্য হুমকি। তিনি ভারতের যাবতীয় পন্য বর্জন করার জন্য সর্বস্তরের মানুষের প্রতি আহ্বান জানান।
জেলা সেক্রেটারী শফিকুল ইসলামের সঞ্চালনায় এই সমাবেশে আরো বক্তব্য রাখেন মাও: আবুল কালাম আজাদ, মাও: আব্দুল মতিন/ মাও: আ: ওয়ারেস, ছাত্রনেতা আবুল বাশার প্রমুখ। সভা শেষে এক বিরাট মিছিল শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে দলীয় কর্য্যালয় চত্বরে এসে শেষ হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ