Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মহানবী সা. সম্পর্কে নুপুর শর্মাদের অবমাননাকর বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জমঈয়তে আহলেহাদীসের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ জুন, ২০২২, ১১:১৮ পিএম

সম্প্রতি মহানবী মুহাম্মদ সা. এবং উম্মুল মু’মিনীন আয়িশাহ (রা.)-কে নিয়ে ভারতের ক্ষমতাসীন দলের মুখপাত্র নুপুর শর্মা ও বিজেপি দিল্লি শাখার গণমাধ্যম প্রধান নবীন কুমার জিন্দাল-এর পৃথক অবমাননাকর মন্তব্যে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন বাংলাদেশ জমঈয়তে আহলে হাদীসের সভাপতি অধ্যাপক ড. আব্দুল্লাহ ফারুক ও সেক্রেটারি জেনারেল ড. মুহাম্মদ শহীদুল্লাহ খান মাদানী।

এক যৌথ বিবৃতিতে তারা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, আমাদের নবী মুহাম্মদুর রাসূলুল্লাহ (সা.) বিশ্ববাসীর জন্য রহমতস্বরূপ। সর্বকালের সর্বযুগের সর্বশ্রেষ্ঠ মহামানব। ইহকাল এবং পরকাল উভয় জগতের মহান নেতা। যারা তাঁকে এবং তাঁর পরিবার আহলে বায়ত নিয়ে অবমাননাকর মন্তব্য প্রদানের ধৃষ্টতা প্রদর্শন করে, তারা কখনো সভ্য সমাজের সদস্য হতে পারে না। মহানবী (সা.) এবং তাঁর পরিবারের প্রতি সামান্য অসম্মানসূচক কোনো শব্দ মুসলিমগণ কখনোই মেনে নিতে পারে না, এতে আমাদের হৃদয়ে রক্তক্ষরণ হয়।

বাংলাদেশ জমঈয়তে আহলে হাদীস-এর পক্ষ হতে নেতৃদ্বয় ওআইসি, সউদি আরবসহ আরব দেশ এবং মুসলিম বিশ্বের নিন্দা ও ক্ষোভ প্রস্তাবের সাথে সংহতি প্রকাশ করে বলেন, শুধু বক্তব্য প্রত্যাহার, ক্ষমা প্রার্থনা কিংবা দল থেকে বহিষ্কার এ অপরাধের উপযুক্ত শাস্তি হতে পারে না; বরং সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট, ধর্মীয় অনুভূতিতে আঘাত এবং ধর্মীয় উগ্রতার বহিঃপ্রকাশের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে আমরা ভারত সরকারের কাছে জোর দাবী জানাই। তারা বলেন, আসুন! আমরা ভারতীয় পণ্য বর্জন ও বয়কট করি এবং দেশীয় পণ্য ব্যবহার করে দেশকে সমৃদ্ধির পথে এগিয়ে নিই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ