Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

নাসিরনগরের নিরাপত্তায় পুলিশের ৫০ সিসি ক্যামেরা

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা : ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে এবার জনগণের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে ৫০টি সিসি ক্যামেরা লাগানোর পরিকল্পনা নিয়েছে পুলিশ। হিন্দু সম্প্রদায়ের মন্দির ও বাড়িঘরে হামলা এবং পরবর্তী পরিস্থিতির প্রেক্ষাপটে এ উদ্যোগ নেয়া হয়েছে। গতকাল সোমবার উপজেলা সদরের অন্তত ২৭টি স্থানে এসব ক্যামেরা স্থাপনের কাজ চলছে। ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোসেন এবং সহকারী পুলিশ সুপার (নবীনগর সার্কেল) মো: আব্দুল করিম এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।
সহকারী পুলিশ সুপার (নবীনগর সার্কেল) আব্দুল করিম জানান, ‘সেখানকার নাগরিকদের নিরাপত্তার স্বার্থে আমরা সিসি ক্যামেরা লাগানোর সিদ্ধান্ত নিয়েছি। ইতোমধ্যে সদর এবং বিভিন্ন ইউনিয়নের ৫০টি গুরুত্বপূর্ণ পয়েন্ট চিহ্নিত করা হয়েছে। কারা এসব স্থানে যাওয়া-আসা করছে কিংবা কি কাজ করছে, সিসি টিভির মাধ্যমে তা মনিটর করা হবে। প্রাথমিক পর্যায়ে সোমবার উপজেলা সদরের ২৭টি পয়েন্টে এসব ক্যামেরা লাগানো হচ্ছে। তবে দ্রতই বাকি চিহ্নিত স্থানগুলোতেও ক্যামেরা লাগানোর কাজ শুরু হবে’।
এ ছাড়া চট্টগ্রাম বিভাগের অতিরিক্ত ডিআইজি সাখাওয়াত হোসেন এখনো নাসিরনগরে অবস্থান করছেন জানিয়ে তিনি বলেন, ‘পরিস্থিতি এখন শান্ত। আমরা ঘটনায় জড়িতদের গ্রেফতারের পাশাপাশি সম্প্রীতি রক্ষায় উঠান বৈঠকসহ নানা কাজ করছি’।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ