Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

অস্ত্র দিয়ে ফাঁসানোর প্রতিবাদে রায়পুরে র‌্যাবের বিরুদ্ধে সংবাদ সম্মেলন জুডিশিয়াল তদন্তের দাবি পরিবারের

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

রায়পুর উপজেলা সংবাদদাতা : ল²ীপুরের রায়পুর উপজেলায় আলাউদ্দিন (২৮) নামে এক যবলীগ নেতাকে দু’টি অস্ত্র (এলজি) দিয়ে ফাঁসিয়ে দেয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন করে তার পরিবার। গত রোববার দুপুরে শহরের একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলন করে এ ঘটনায় জুড়িশিয়াল তদন্তের দাবি করেন আলাউদ্দিনের বাবা অবসরপ্রাপ্ত শিক্ষক এনায়েত উল্যা মৌলভী। এ সময় উপস্থিত ছিলেন আলাউদ্দিনের মা আনোয়ারা বেগম, ছোট ভাই সালাউদ্দিন, বোন নাছরি জাহান, রেহানা আক্তার ও বড় ভাবী ইয়াসমি সুলতানা। আলাউদ্দিন উপজেলার চরমোহনা ইউনিয়নের দক্ষিণ রায়পুর ৭ নং ওয়ার্ডের আব্বাস আলী পাটোয়ারী বাড়ির এনায়েত উল্যার ছেলে ও একই ইউনিয়নের যুবলীতের যুগ্ম-আহŸায়ক।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আলাউদ্দিনের বাবা এনায়েত উল্যা বলেন, ‘গত বুধবার দুপুরে ১২টার দিকে র‌্যাব পরিচয়ে সাদা পোশাকে তিনটি মোটরসাইকেল নিয়ে তার আব্বাস আলী পাটোয়ারী বাড়ির সামনে আসে। পরে র‌্যাবের পোশাক পরা পাঁচ-ছয়জন লোক বাড়ির ভেতর ডুকেই তার ছোট ছেলে সালাউদ্দিন ও ছেলের বউ পিকুকে আটক করে তাদের মোবাইল ফোন নিয়ে ঘরের দু’টি কক্ষে বাইরে দিয়ে দরজা লাগিয়ে আটক করে র‌্যাব। পরে আলাউদ্দিনকে ঘরের একটি কক্ষে নিয়ে ব্যাপক মারধর করে হাত ও মুখ বেঁধে বসিয়ে রাখে। এই ফাঁকে র‌্যাবের অন্য সদস্যরা পিটে কালো ব্যাগ নিয়ে ঘরের ভেতরে ডুকে আলাউদ্দিনের কক্ষের একটা ড্রয়ার ও তার শোয়ার বিছানার নিচে দু’টি অস্ত্র পাওয়া গেছে বলে দাবি করে। এসময় আলাউদ্দিন কোনো কথা বলতে না দিয়ে উল্টো তাকে মেরে ফেলার হুমকি দেয় র‌্যাব সদস্যরা।’ পরে পরিবারের সবাইকে একত্রিত করে আলাউদ্দিনের কাছ থেকে দুইটি অস্ত্র ও গুলি পাওয়া গেছে বলে তাকে আটক করে নিয়ে যায় তারা। এ সময় ওই স্থানে স্থানীয় চেয়ারম্যানসহ ৮ জন মেম্বার থাকলেও র‌্যাব কাউকে ঘরে প্রবেশ করতে দেয়নি।
তিনি আরো বলেন, ‘একই বাড়ির প্রতিবেশী হুমায়ুন, সামছুল ইসলাম ও নুর ইসলাম পাটোয়ারীদের সাথে তাদের জমিজমা নিয়ে অনেক দিন ধরে বিরোধ ও মামলা চলছে। তারা একই অভিযোগে আরো কয়েকবার মিথ্যা তথ্য দিয়ে তার ছেলেকে রায়পুর থানা পুলিশকে দিয়ে ফাঁসানোর চেষ্টা করে। তখনো পুলিশ তদন্ত করে কিছুই পায়নি। ওই প্রতিবেশীরা আবার র‌্যাবকে দিয়ে তার ছেলেকে অস্ত্র দিয়ে ফাঁসিয়ে দিয়েছেন বলে অভিযোগ করেন।, তিনি এ ঘটনার জুড়িশিয়াল তদন্তের দাবি করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ