Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বরিশালে সাম্প্রদায়িক সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বরিশাল ব্যুরো: বরিশাল মহনগর পুলিশ কমিশনার এস এম রুহুল আমিন ধর্মীয় সম্প্রীতি বিনষ্টকারী কেউ রেহাই পাবে না বলে হুঁশিয়ার করে এক্ষেত্রে সকলকে সচেতন থাকার আহŸান জানিয়েছেন। তিনি ইসলামের সঠিক ব্যাখ্যা মানুষের মধ্যে ছড়িয়ে দেয়া হলে, সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট হবে না বলেও উল্লেখ করেন। তিনি গতকাল বরিশাল মহানগরীর কোতয়ালি মডেল থানা প্রাঙ্গনে অনুষ্ঠিত সাম্প্রদায়িক সম্প্রীতির সমাবেশ প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন। তিনি বলেন, সাম্প্রতিক সময়ে দেশের বিভিন্ন স্থানে কিছু অপ্রীতিকর ঘটনা ঘটলেও বরিশালবাসী এখনো এই রকম ঘটনা থেকে মুক্ত।
বিএমপি কমিশনার বলেন, দেখা গেছে, যারা মসজিদ, মন্দির ভাঙচুর করছে তারা কিন্তু ধর্মের দোহাই দিয়ে এসব করছে। কিন্তু কোন ধর্মই এটা সমর্থন করেনা। যারা এসব কর্মকাÐ করছে তারা নিজেদের স্বার্থেই এই কাজ করছে। তিনি বলেন দেশে জিহাদ এর নাম করে একটি পক্ষ জঙ্গিবাদ সৃষ্টি করছে। তারা ইসলামের ভুল ব্যাখ্যা দিয়ে স্কুল-কলেজ পড়–য়া যুব সমাজকে জঙ্গিবাদের দিকে ঠেলে দিচ্ছে।
কোতয়ালি মডেল থানার ওসি শাহ মো. আওলাদ হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) গোলাম রউফ খান। সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বরিশাল মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. একে এম জাহাঙ্গীর, শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সভাপতি কাজী নাসির উদ্দিন বাবুল, বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সভাপতি এস এম ইকবাল, বরিশাল ক্লাব লিমিটেডের সভাপতি কাজী মফিজুল ইসলাম কামাল, জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার কে এস মহিউদ্দিন মানিক, মহানগর ইমাম সমিতির সভাপতি ও জামে কসাই মসজিদের খতিব মাওলানা কাজী আব্দুল মান্নান, মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি নারায়ন চন্দ্র দে নারু, প্রমুখ। এর আগে নগরীতে সাম্প্রদায়িক সম্প্রীতির র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ