Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

তৈয়্যব শাহ্ (রহ.) জশনে জুলুছ কায়েমে যে অবদান রেখেছেন তা কিয়ামত পর্যন্ত জারি থাকবে -আল্লামা সৈয়্যদ মছিহুদ্দৌলাহ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

রাউজান উপজেলা সংবাদদাতা : রাউজান ও ফটিকছড়ি সংলগ্ন গনিপাড়া গাউছিয়া কমিটি ও এলাকাবাসির উদ্যোগে শোহাদায়ে কারবালা ও আওলাদে রাসুল আল্লামা তৈয়্যব শাহ্ (রহ.) ওরশ উপলক্ষে বিশাল মাহফিল প্রাথমিক বিদ্যালয় মাঠে গত ১৯ নভেম্বর রাতে পীরে তরিকত আলহাজ আল্লামা সৈয়্যদ মছিহুদ্দৌলাহর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। মৌলানা শফিউল আযমের পরিচালনায় এতে প্রধান ওয়ায়েজীন ছিলেন আলহাজ আল্লামা হাফেজ আশরাফুজ্জামান আল কাদেরী। তকরির করেন আলহাজ আল্লামা হাফেজ মহিউদ্দিন আল কাদেরী, মৌলানা হারুনুর রশীদ নক্সবন্দি, মৌলানা নঈমুল হক নঈমী। এতে উপস্থিত ছিলেন সংগঠক সৈয়্যদ আলী আকবর তৈয়্যবী, রাউজান প্রেসক্লাবের সাবেক সভাপতি সাংবাদিক মৌ. এম বেলাল উদ্দিন, গনিপাড়া প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি দিদারুল আলম, গাউছিয়া কমিটির সভাপতি আলহাজ আবু আহম্মদ, আলী আকবর সওদাগর, মৌ. কামাল উদ্দিন, মৌ. জামাল হোসাইন, মৌ. ইসমাইল কাদেরী, মৌ. আবু তাহের, মৌ. কাজী ফরিদ, মৌ. তরিকুল ইসলাম ভান্ডারী প্রমুখ।
এতে বক্তারা বলেন, তৈয়্যব শাহ্ (রহ.) বাংলার জমিনে জশনে জুলুছ কায়েমের মাধ্যমে যে অবদান রেখেছেন তা কিয়ামত পর্যন্ত জারি থাকবে। তারা আরো বলেন তৈয়্যব শাহ্ (রহ.) মাদারাজাত ওলি ছিলেন বিধায় এদেশে সুন্নীয়ত রক্ষায় কি প্রয়োজন তিনি তা করে গেছেন। পরে সালাতু সালামী ও আখেরী মোনাজাত ও তাবাররুখ বিতরণ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ