Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাবিতে ভর্তি জালিয়াতির অভিযোগে আটক ১ জন

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

জাবি সংবাদদাতা : জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয়ের (জাবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার দ্বিতীয় ও তৃতীয় দিনের পরিক্ষা চলাকালীন সময়ে জালিয়াতির অভিযোগে ১৩ জনকে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
রোববার জীব বিজ্ঞান অনুষদের (ডি ইউনিট) পরীক্ষা চলাকালীন সময় থেকে রাত ৩টা পর্যন্ত অভিযান চালিয়ে ছয় জনকে আটক করা হয়। পরে জিজ্ঞাসাবাদ শেষে তাদেরকে পুলিশে দেয়া হয়।
আটককৃত জালিয়াত চক্রের সদস্যরা হলেনÑ মোর্শেদ আলম জামাল, শোয়েব আলম চৌধুরী, মনিরুল ইসলাম, শাহনেওয়াজ আদনান প্রাপ্ত, মাহবুবুর রহমান ও আশিক কবির। এদের মধ্যে মাহবুবুর রহমান ও আশিক কবির ভর্তি পরীক্ষার্থী। আর মোর্শেদ আলম জামাল ও শোয়েব আলম চৌধুরী শিকার করেন, টাকার বিনিময়ে ভর্তিচ্ছুদের প্রশ্নের উত্তর আদান-প্রদানের কাজ করেন তারা।
এদিকে গতকাল সোমবার সমাজ বিজ্ঞান অনুষদ (বি-ইউনিট) ও ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজির (এইচ ইউনিট) পরীক্ষা চলাকালীন সময়ে জালিয়াতি করার সময় সাত জনকে আটক করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আটককৃতরা হলেনÑ আসাদুজ্জামান, আশরাফুল আলম, ইমাদ হোসেন, দিপ্ত শিকদার, মেহেদী হাসান, আতিকুল ইসলাম, আরিফুল ইসলাম।
পরে প্রক্টর অফিসে জিজ্ঞাসাবাদ করলে তারা জালিয়াতির কথা শিকার করেন। তারা জানান, এক থেকে পাঁচ লাখ টাকার বিনিময়ে তারা ভর্তি করানোর চুক্তি করে। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদেরকে পুলিশে দেয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ