Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাবিতে ঢাবির ক ইউনিটের ভর্তি যুদ্ধ আগামীকাল

রাবি প্রতিনিধি | প্রকাশের সময় : ৯ জুন, ২০২২, ৭:৪৪ পিএম

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) কেন্দ্রে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২০২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের ভর্তি পরিক্ষার শুরু হবে আগামীকাল। এতে আঞ্চলিক কেন্দ্র হিসেবে রাবিতে অংশ নিবে ১৩ হাজার ৩২১ জন শিক্ষার্থী।

বৃহস্পতিবার (৯ জুন) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের একাডেমিক শাখার উপ-রেজিস্ট্রার এ এইচ এম আসলাম হোসেন।

তিনি জানান, রাবি আঞ্চলিক কেন্দ্র হিসেবে আগামীকাল ১০ জুন শুক্রবার ‘ক’ ইউনিটের পরীক্ষায় ১৩ হাজার ৩২১ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেবে। বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত চলবে এ পরীক্ষা।

তিনি আরো জানান, ভিড় এড়াতে পরীক্ষার্থী ছাড়া অভিভাবক ও শুভাকাঙ্ক্ষীদের ভর্তি পরীক্ষার কেন্দ্রে না যেতে অনুরোধ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। একই সঙ্গে শিক্ষার্থীদের পরীক্ষা কেন্দ্রে আসা ও অংশগ্রহণ নির্বিঘ্ন রাখতে ক্যাম্পাসে যানবাহন চলাচল সীমিত রাখার জন্য সংশ্লিষ্ট সব মহলের প্রতি আহ্বান জানানো হয়েছে।

এদিকে বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, আগামী ১১ জুন (শনিবার) সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের পরীক্ষা সকাল ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। এছাড়াও আগামী ১৭ জুন সকাল ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত ঢাবির চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষা (সাধারণ জ্ঞান) অনুষ্ঠিত হবে। সবগুলো ইউনিটের ভর্তি পরীক্ষা মিলে এ বছর প্রায় ২৯ হাজার শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ