Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

কুষ্টিয়ায় ভাড়া দেওয়ায় চালকলকে ৩০ হাজার টাকা জরিমানা

কুষ্টিয়া থেকে স্টাফ রির্পোটার | প্রকাশের সময় : ৮ জুন, ২০২২, ১১:৩১ পিএম

কুষ্টিয়ার খাজানগর এলাকায় ভাড়া দেওয়ায় একটি চালকলকে ৩০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। আজ বুধবার দুপুরে সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) দবির উদ্দিন এই জরিমানা আদায় করেন। এ সময় সেখানে জেলা খাদ্য নিয়ন্ত্রক সুবীর নাথ চৌধুরী, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সুচন্দন মণ্ডল উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসন সূত্র জানায়, টাস্কফোর্সের একটি দল দুপুরে দেশের দ্বিতীয় বৃহত্তম চালের মোকাম খাজানগরে অভিযান চালায়। কাবিল অ্যাগ্রো ফুড নামে একটি মিলে গিয়ে দেখা যায়, সেখানে রশিদ অ্যাগ্রো ফুডের ধান ও চাল রাখা। সেখানে রশিদের নামে চালের বস্তা প্রস্তুত করা হচ্ছিল। কাবিল অ্যাগ্রো ফুড বা রশিদ অ্যাগ্রো ফুড কোনো প্রতিষ্ঠানই মিল ভাড়ার তথ্য না জানিয়ে গোপনে ব্যবসা করে আসছিল।

জেলা খাদ্য নিয়ন্ত্রক সুবীর নাথ চৌধুরী বলেন, যে নামে লাইসেন্স করা, সেই নামে ধান-চাল রাখতে হয়। মিল ভাড়া দিলেও সেটা খাদ্য বিভাগকে জানাতে হয়। কাবিল বা রশিদ কোনো প্রতিষ্ঠানই এই তথ্য না জানিয়ে গোপনে ব্যবসা করে আসছিল। মিলের লাইসেন্স নেওয়ার শর্ত ভঙ্গ করায় ১৯৫৬ সালের অত্যাবশ্যকীয় পণ্য নিয়ন্ত্রণ আইনে কাবিল অ্যাগ্রো ফুডকে নির্বাহী ম্যাজিস্ট্রেট ৩০ হাজার টাকা জরিমানা করেন।

এ ছাড়া আরও দুটি মিলে অভিযান চালানো হয়। তবে সেখানে কোনো অসংগতি না পাওয়ায় তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ