Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শরণখোলায় বাবার দেয়া আগুনে ছেলের ঘর পুড়ে ছাই

শরণখোলা (বাগেরহাট) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৯ জুন, ২০২২, ১২:০০ এএম

শরণখোলায় বাবার দেয়া আগুনে পুড়ে গেল ছেলের বসতঘর। গত মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে উপজেলার মধ্য খোন্তাকাটা গ্রামে ঘটনাটি ঘটে। স্থানীয়রা জানান, মধ্য খোন্তাকাটা গ্রামের লালমিয়া হাওলাদারের ছেলে আকাশ জীবিকার তাগিদে চট্টগ্রামে শ্রমিকের কাজ করেন। টাকা জমিয়ে বাবা-মার থাকার জন্য বাড়িতে কাঠের একটি ঘর তৈরি করে দেন সবুজ। কিন্তু টাকার লোভে গোপনে সেই জমি বিক্রি করে দেয় বাবা লালমিয়া হাওলাদার। বিক্রি করা জমিতে ঘর থাকার কারণে ক্রেতাকে জমি হস্তান্তর করতে পারছিলেন না তিনি। বেশ কয়েকদিন ধরে স্ত্রীকে ঘর অন্যত্র সরিয়ে নিতে চাপ দিচ্ছিলেন লালমিয়া। কিন্তু স্ত্রী আয়শা বেগম স্বামীর এমন আত্মঘাতি সিদ্ধান্তে রাজি হননি। একপর্যায়ে স্ত্রী ও মেয়েকে হত্যার হুমকি দিয়ে ঘর থেকে নামিয়ে বসতঘরে আগুন ধরিয়ে দেন ওই বাবা। ভয়াবহ আগুনে দোতলা কাঠের বসতঘর ও মালামাল পুড়ে ছাই হয়ে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা গিয়ে প্রায় দুই ঘন্টা চেষ্টা চালিয়ে রাত সাড়ে ১১টার দিকে আগুন নিয়ন্ত্রণ করেন। আগুনে ঘর ও মালামালসহ ৫ থেকে ৬ লাখ টাকা ক্ষতি হয়েছে বলে জানায় ভুক্তভোগীরা। ঘটনার পর থেকে অভিযুক্ত লালমিয়া পলাতক রয়েছেন। লালমিয়ার স্ত্রী আয়শা বেগম জানান, আমার একমাত্র ছেলে আকাশ লাখ লাখ টাকা খরচ কইরা ঘর উঠাইছে। জমি খালি করার জন্যই আমার স্বামী এই কাজ করছে।
টাকার লোভে তার মাথা খারাপ হইয়া গেছে।
শরণখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ইকরাম হোসেন জানান, অগ্নিকাÐে ক্ষতিগ্রস্ত বাড়ি পরিদর্শন করা হয়েছে। এ ব্যাপারে অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ