Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

টাকা আত্মসাতের অভিযোগে এলাকায় উত্তেজনা

কয়েক হাজার পরিবারে গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ জুন, ২০২২, ১২:০০ এএম

প্রায় একযুগ ধরে তিতাসের গ্যাস ব্যবহার করে আসছে বেরাইদ মোড়ল পাড়া এলাকার কয়েক হাজার পরিবার। সংযোগ নেয়ার কিছুদিন পর লাইন বৈধ করার জন্য প্রতি পরিবারের কাছ থেকে নেয়া হয় মোটা অংকের টাকা। অথচ সেটি ১২ বছরেও বৈধ করা হয়নি। যার কারণে এতদিন পরে তিতাসের ভ্রামম্যান আদালত ২৩টি আবাসিক এলাকার কয়েক হাজার পরিবারের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছে। যা নিয়ে চরম ক্ষোভ বিরাজ করছে গোটা এলাকায়।

এলাকাবাসীর অভিযোগ, লাইন বৈধ করার জন্য সেই সময়ে তৎকালীন ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আলম প্রতিটি পরিবারের কাছ থেকে ২৫ হাজার টাকা করে নিয়েছেন। এছাপড়া গ্রহকের ছবি ও প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে বলেছিলেন তোমাদের কাউকে কিছু করতে হবে না। আমিই সব করে দিবো। অথচ ১২ বছরেও তিনি লাইন বৈধ না করায় এতদিন পর সংযোগ বিচ্ছিন্ন করা করা হয়েছে।

এলাকাবাসী জানান, ঢাকা উত্তর সিটি করপোরেশনের বাড্ডা থানাধীন বর্তমান ৪২ নম্বর ওয়ার্ডের বেরাইদ মোড়ল পাড়া জামে মসজিদ পর্যন্ত তিতাসের বৈধ লাইন রয়েছে। এখান প্রায় এক কিলোমিটার এলাকা পর্যন্ত কোন লাইন ছিলো না। ২০১২ সালে আবেদন করে মসজিদ থেকে প্রায় এক কিলোমিটারের বিভিন্ন এলাকায় গ্যাসের সংযোগ নেয়া হয়। তখন লাইন বৈধ করার জন্য তিতাস অফিসে আবেদন করে সরকারী ফি জমা দিয়ে ডিমান্ট পেপার কথা ছিলো। ওই সময় স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর আলম বিচ্ছিন্ন ভাবে তিতাস অফিসে না গিয়ে তার কাছে টাকা ও প্রয়োজনীয় কাগজ জমা দিতে বলেন। পরে সবাই বিশ্বাস করে তার হাতে মোটা অংকের টাকা তুলে দেন। কিন্তু তিনি লাইন গুলো বৈধ করেননি।

গত সোমবার তিতাসের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সাইফুল ইসলামের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত মাটি খুড়ে দুটি লাইনের সংযোগ বিচ্ছিন্ন করে দেন। এই নিয়ে এলাকাবাসীর মধ্যে চরম ক্ষোভ বিরাজ করছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ