Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জিয়াউর রহমানের হাতেই দেশের প্রতিটি খাতে নতুনত্ব আসে : খোকন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ জুন, ২০২২, ১২:০০ এএম

বিএনপির প্রতিষ্ঠাতা ও শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে আধুনিক বাংলাদেশের স্থপতি আখ্যা দিয়ে দলটির যুগ্ম মহাসচিব ও ডাকসুর সাবেক জিএস খায়রুল কবির খোকন বলেছেন, জিয়াউর রহমান না হলে বাংলাদেশের স্বাধীনতা ও স্বাধীন পতাকা আমরা পেতাম না। একজন মেজর স্বাধীনতার ঘোষণা দিয়ে স্বাধীনতা পরবর্তী রাষ্ট্র ক্ষমতায় অধিষ্ঠিত হয়ে দেশের সার্বিক বিষয়ে তিনি আমূল পরিবর্তন করেন। যার ফলে আজকে আমরা আধুনিক বাংলাদেশের নাগরিক। জিয়াউর রহমানের হাত ধরেই দেশের অর্থনীতি, রাজনীতি, শিক্ষা-সংস্কৃতি এবং আন্তর্জাতিক সম্পর্কসহ বাংলাদেশের প্রত্যেকটি খাত নতুনত্ব লাভ করে।

গতকাল বুধবার রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪১তম শাহাদতবার্ষিকী উপলক্ষ্যে জাতীয়তাবাদী মৎস্যজীবী দল আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে দোয়া করেন ওলামা দলের সদস্য সচিব অধ্যক্ষ নজরুল ইসলাম তালুকদার। পবিত্র কুরআন থেকে তিলাওয়াত করেন মৎসমৎস্যজীবী দলের মাওলানা আশরাফ আলী।

মৎস্যজীবী দলের সদস্য সচিব মো. আবদুর রহিমের পরিচালনায় সভায় আরও বক্তব্য রাখেন বিএনপির গণশিক্ষা বিষয়ক সম্পাদক সেলিম ভূঁইয়া, কৃষক দলের শহিদুল ইসলাম বাবুল, বিএনপি নেতা মশিউর রহমান বিপ্লব, এমএ হান্নান, মৎস্যজীবী দলের অধ্যক্ষ সেলিম মিঞা, জাকির হোসেন খান প্রমুখ নেতৃবৃন্দ।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ