Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

মৃত্যু নেই, বাড়ছে শনাক্তের হার

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ জুন, ২০২২, ১২:০৪ এএম

দেশে প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ হার ধীরে ধীরে বৃদ্ধি পাচ্ছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৫৮ জনের দেহে ভাইরাসটি শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১ দশমিক ১৮ শতাংশ। তবে এই সময়ে নতুন করে কারও মৃত্যু হয়নি। গতকাল বুধবার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) প্রফেসর ডা. আহমেদুল কবীর স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশের মোট ৮৭৯টি করোনা পরীক্ষাগারে চার হাজার ৯২৭টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে পরীক্ষা করা হয় মোট চার হাজার ৯০১টি নমুনা। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা সংখ্যা দাঁড়িয়েছে এক কোটি ৪১ লাখ ৬০ হাজার ৩৬৪টি। পরীক্ষায় ৫৮ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। ফলে দেশে মোট করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ১৯ লাখ ৫৩ হাজার ৮১২ জনে। এছাড়া নতুন করে মৃত্যু না ঘটায় এখন পর্যন্ত মোট মৃতের সংখ্যা ২৯ হাজার ১৩০ জনেই স্থির আছে।

স্বাস্থ্য অধিদফতরের তথ্য মতে, দেশে এখন পর্যন্ত করোনায় মৃতদের মধ্যে মোট ১৮ হাজার ৫৯৭ জন পুরুষ (৬৩ দশমিক ৮৪ ভাগ) ও ১০ হাজার ৫৩৪ জন নারী (৩৬ দশমিক ১৬ ভাগ) রয়েছেন। এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন আরও ৩১৪ জন। এ নিয়ে মোট সুস্থের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৯ লাখ ৪ হাজার ৭১১ জনে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ