Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিদেশী ডাক্তারদের অংশগ্রহণে বগুড়ায় সম্মেলন

বিশেষজ্ঞ তৈরীতে

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ৮ জুন, ২০২২, ৫:০৪ পিএম

দেশে দক্ষ ও বিশেষজ্ঞ ডাক্তারের ঘাটতি পূরণে দেশী-বিদেশী খ্যাতিমান ডাক্তারদের জ্ঞান ও দক্ষতা বিনিময়ের উদ্যোগ হিসাবে বগুড়ায় টিএমএসএস মেডিকেল কলেজের উদ্যোগে গতকাল মম ইন হোটেলে উত্তরবঙ্গের মেডিকেল কলেজ সমূহের ডাক্তারদের অংশগ্রহণে এক সম্মেলন অনুষ্ঠিত হয়।

চিকিৎসা গ্রহণে দেশের রোগীদের বিদেশ গিয়ে চিকিৎসা গ্রহণের আগ্রহ কমাতে এবং আস্থাপূর্ণ সেবা প্রদানে টেকনিক্যাল জ্ঞান আদান-প্রদান, অবকাঠামো উন্নয়ন এবং সেবার পরিধি বৃদ্ধিতে এই সম্মেলনের আয়োজন করা হয়। সম্মেলনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন রাজশাহী মেডিকেল ইউনিভার্সিটি’র ভাইস চ্যান্সেলর প্রফেসর ডা. এ.জেড.এম মোস্তাক হোসাইন।
সেমিনারে কি-নোট স্পিকার হিসেবে জুম প্রোগ্রামে ভিডিও’র মাধ্যমে বক্তব্য তুলে ধরেন ভারতের দিল্লীর এআইআইএমএস এর সাবেক পরিচালক প্রফেসর ডা. এম.সি মিশ্র, ভারতের দিল্লীর এআইআইএমএস এর সাবেক সার্জারি বিভাগের প্রধান প্রফেসর ডা. অনুরাগ শ্রীবাস্তভ, ভারতের ভেলোর সিএমসি এর এন্ডোক্রাইন সার্জারি বিভাগের প্রফেসর ডা. দীপক টি. আব্রাহাম।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএমএ বগুড়ার সভাপতি প্রফেসর ডা. মোস্তফা আলম নান্নু এবং টিএমএসএস’র নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনে আরা বেগম।
টিএমএসএস স্বাস্থ্য সেক্টরের নির্বাহী পরামর্শক অধ্যাপক ডাঃ মওদুদ হোসেন আলমগীর পাভেলের সভাপতিত্বে সম্মেলনে বক্তব্য রাখেন হাজী দানেশ বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ড. আফজাল হোসেন, ইউকে, ওয়েলস এর রেক্সহাম মেলর হাসপাতালের অবস্ এন্ড গাইনি বিষেশজ্ঞ ডা. খাদিজা নাজনিন, বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের অধ্যক্ষ রেজাউল আলম জুয়েল, টিএমএসএস’র উপ-নির্বাহী পরিচালক ডা. মোঃ মতিউর রহমান প্রমুখ।
এর আগে মঙ্গলবার সন্ধ্যায় মমইন হোটেলে উল্লেখিত আমন্ত্রিত অতিথি ও টিএমএসএস’র উর্ধ্বতন কর্মকর্তাদের অংশগ্রহণে পরামর্শকমূলক সভা অনুষ্ঠিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ