Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

পানি কমছে সিলেটে নদ নদীর

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৮ জুন, ২০২২, ৩:৫৪ পিএম

পানি বাড়তে থাকার টানা চারদিন পর অবশেষে উল্টো মোড় নিয়েছে সিলেটের প্রধান দুই নদী সুরমা ও কুশিয়ারার পানি। কমছে অন্যান্য নদীর পানিও। এমন তথ্য জানিয়েছে পানি উন্নয়ন বোর্ড (পাউবো), সিলেট।


পাউবো সূত্র মতে, সুরমা নদীর পানি কানাইঘাট পয়েন্টে গতকালের চেয়ে কমেছে আজ। গতকাল সন্ধ্যা ৬টায় এ পয়েন্টে পানি ছিল ১৩.০৯ মিটার; আজ দুপুর ১২টায় হয়েছে ১২.৬২ মিটার। সিলেট পয়েন্টে এ নদীর পানি গতকাল সন্ধ্যায় ছিল ১০.৩৭ মিটার; আজ দুপুরে হয় ১০.২৫ মিটার। কুশিয়ারা নদীর পানি আমলশিদ পয়েন্টে গতকাল মঙ্গলবার সন্ধ্যা ৬টায় ছিল ১৪.৩৮ মিটার। আজ সকাল ৯টায় পানিসীমা দাঁড়িয়েছে ১৪.১১ মিটার। এ নদীর পানি কমেছে।শেওলা পয়েন্টেও। গতকাল সন্ধ্যায় পানি ১২.১৫ মিটারে থাকলেও আজ দুপুরে হয়েছে ১১.৯৫ মিটার। শেরপুর পয়েন্টেও কমছে কুশিয়ারার পানি। গতকাল সন্ধ্যায় ৭.৭১ মিটার ছিল পানিসীমা; আজ হয়েছে ৭.৭০ মিটার। কুশিয়ারা নদীর পানি কমেছে ফেঞ্চুগঞ্জ পয়েন্টেও। কাল পানিসীমা ছিল ৯.৮২ মিটার; আজ দুপুরে হয় ৯.৮০ মিটার। গোয়াইনঘাট দিয়ে বয়ে যাওয়া সারি নদীর পানিও। কাল সন্ধ্যায় পানিসীমা ১১.১৮ মিটারে থাকলেও আজ দুপুরে হয় ১০.৮০ মিটার এদিকে, কানাইঘাট দিয়ে বয়ে যাওয়া লোভা নদীর পানি বেশ কিছুটা কমেছে। এ নদীতে গতকাল সন্ধ্যা ৬টায় পানিসীমা ছিল ১৩.৪৪ মিটার। আজ দুপুর ১২টায় হয় ১২.৯০ মিটার কমতির দিকে ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ