Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

আ.লীগ জড়িত কি না ডিএনএ টেস্টের পর মামলা : সাংবাদিকদের আমীর খসরু

সীতাকুন্ডে বিস্ফোরণ

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ৮ জুন, ২০২২, ১২:০০ এএম

 বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, মামলা করার আগে সরকার দেখবে এই ঘটনায় দলীয় লোকজন জড়িত আছে কিনা? এই যে সরকার বার বার নাশকতার কথা বলছে, এটার পিছনে কারণ আছে। আগে তাদের ডিএনএ পরীক্ষা করে দেখবে। তারপর আওয়ামী লীগ মামলা মোকদ্দমা সেইভাবে করবে। শুধু সীতাকুÐের ঘটনা নয়, সারাদেশেই এভাবেই সব হচ্ছে। আওয়ামী লীগ করলেই পার পাওয়া যায়। তিনি গতকাল মঙ্গলবার সীতাকুÐে আহতদের দেখতে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন। ঘটনার তিন দিন পরেও মামলা না হওয়ায় এবং কারো বিরুদ্ধে কোন ব্যবস্থা না নেয়ায় ক্ষোভ প্রকাশ করেন তিনি।

তিনি বলেন, আওয়ামী লীগের রাজনীতি আর কত নিচে নামবে। দেশের মানুষ কি এতই বোকা। কোন ঘটনা ঘটলেই তারা নাশকতা দেখে। যদি নাশকতা হয়েই থাকে, তাহলে দায়িত্বটা কার? সরকারের দায়িত্ব হচ্ছে নাশকতা কে করেছে তাদের খুঁজে বের করা। রাজনৈতিক বক্তব্য দিয়ে কোন লাভ নেই। সরকার প্রত্যেক জায়গায় যখন ফেল করছে তখন নাশকতা দেখা ছাড়া আর তারা আর কিছুই দেখছে না। তিনি ওয়ার্ডে ওয়ার্ডে গিয়ে আহতদের চিকিৎসার খোঁজ খবর নেন এবং আহত ও তাদের স্বজনদের সাথে কথা বলেন। এরপর তিনি সীতাকুÐের ঘটনাস্থল পরিদর্শন করেন। এ ঘটনায় নিখোঁজ ডিপোর ড্রাইভার মনিরুল ইসলামের পরিবারের সাথে সাক্ষাত করে তাদের সমবেদনা জানান। তিনি বলেন, দেশে চরম অব্যবস্থাপনা ও দুর্নীতি বিরাজ করছে। একটি অনির্বাচিত ও অবৈধ সরকারের প্রতিফলনের কারণে বাংলাদেশের প্রতিটি প্রতিষ্ঠানে আজ এই ঘটনা ঘটছে। ফায়ার সার্ভিসের উন্নতমানের যন্ত্রপাতি দরকার। কিন্তু ফায়ার সার্ভিসের প্রয়োজনীয় সে যন্ত্রপাতি ও লোকবল নেই। সরকার মেগা প্রজেক্টের নামে টাকা দুর্নীতি করে বিদেশে পাচার করছে।

আমীর খসরু বলেন, দেশে আইন-কানুন যেগুলো আছে, তা প্রয়োগ হচ্ছে না। আইন প্রয়োগ না হওয়ার কারণ হচ্ছে, এখানে অব্যবস্থাপনা, অযোগ্য, অনির্বাচিত, দুর্নীতিবাজরা দেশ পরিচালনা করছে। ফলে তার প্রতিফলন প্রতিটি জায়গায় ঘটবে এটাই স্বাভাবিক। তাদের এসব ব্যর্থতা ঢাকতে তারা নাশকতা দেখবে, এতে করেই সব দায়ভার বিএনপির উপর চাপাতে পারবে। তাদের আর কোনকিছু দেখার কারণ নেই, কারণ তাদেরকে নাশকতায় দেখতে হবে। এ সময় তার সাথে ছিলেন বিএনপি নেতা মাহবুবের রহমান শামীম, ডা. শাহাদাত হোসেন, আবুল হাশেম বক্কর, আবু সুফিয়ান, এম এ আজিজ, মো. মিয়া ভোলা প্রমুখ।


নোয়াখালী-লাকসাম সড়কে নিহত ২
নোয়াখালী ব্যুরো : নোয়াখালী-লাকসাম মহাসড়কে যাত্রীবাহী মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে এক শিক্ষকসহ ২জনের নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আরো এক শিক্ষক আহত হয়েছেন। নিহত জামাল উদ্দিন (৫২) বেগমগঞ্জ উপজেলার জিরতলী ইউনিয়নের বড় হোসেনপুর গ্রামের আখন্দ বাড়ির মৃত হারিছ মিয়ার ছেলে এবং বেগমগঞ্জ উপজেলার কে.বি ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক। অপর নিহতের নাম পরিচয় জানা যায়নি। গতকাল মঙ্গলবার দুপুরে নোয়াখালী-লাকসাম মহাসড়কের পলাইয়া নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। এদিকে হাইওয়ে পুলিশ লাশ উদ্ধার করে পরিবারের নিকট লাশ হস্তান্তর করেছে। আহত প্রধান শিক্ষক ইসমাইল হোসেনকে লাকসাম জেনারেল হাসপাতালে ভর্তি করে পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকা পাঠানো হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ