Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আওয়ামী লীগের রাজনীতি আর কত নিচে নামবে?: প্রশ্ন আমীর খসরুর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ জুন, ২০২২, ১০:৪৪ পিএম

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, আওয়ামী লীগের রাজনীতি আর কত নিচে নামবে? দেশের মানুষ কি বোকা? দেশে কোনো ঘটনা ঘটলে, আওয়ামী লীগের কথা হলো সেটা নাশকতা। যদি নাশকতাই হয়ে থাকে, তাহলে তাদের দায়িত্বটা কি? দায়িত্ব হচ্ছে নাশকতা কে করেছে তাদের খুঁজে বের করা।

আজ মঙ্গলবার (৭ জুন) বিকেলে সীতাকুণ্ড বিএম ডিপোর ঘটনায় হতাহতদের দেখতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে গিয়ে তিনি এসব কথা বলেন। আমীর খসরু বলেন, দেশে চরম অব্যবস্থাপনা ও দুর্নীতি চলছে। একটি অনির্বাচিত ও অবৈধ সরকারের প্রতিফল বাংলাদেশের প্রত্যেক প্রতিষ্ঠানে আজ ঘটেছে। ফায়ার সার্ভিসের যে যন্ত্রপাতি দরকার, তা নেই। মেগা প্রজেক্টের নামে টাকা দুর্নীতির মাধ্যমে লোপাট করে বিদেশে পাচার করছে সরকার।

তিনি বলেন, দেশে আইনকানুন যেগুলো আছে, তার প্রয়োগ হচ্ছে না। অনেক ক্ষেত্রে আইনও নেই। আইন প্রয়োগ না হওয়ার কারণ হচ্ছে অবস্থাপনা, অযোগ্য, অনির্বাচিত ও দুর্নীতিবাজ সরকার দেশ পরিচালনা করছে। তার প্রতিফলন প্রতিটি জায়গায় ঘটবে। সুতরাং তারা নাশকতা দেখবে, তাদের আর কোনকিছু দেখার কারণ নেই। তাদেরকে নাশকতা দেখতে হবে। প্রত্যেক জায়গায় যখন ফেল করছে তখন নাশকতা দেখা ছাড়া আর কিছুই নেই। বিএনপির এই নেতা বলেন, কারা আওয়ামী লীগ করে, কারা আওয়ামী লীগ করে না- তারা এর ভিত্তিতে দেশ পরিচালনা করে। আমাদের কাছে তা বিবেচ্য হতে পারে না। কথা হচ্ছে, বিএম ডিপো নিয়মের মধ্যে পরিচালনা হয়েছে কিনা? এটা কি মালিকের ব্যর্থতা হয়েছে না অন্য কারো ব্যর্থতায় হয়েছে। এগুলো খোঁজে বের করতে হবে। এই কথাগুলো না বলে নাশকতার কথা বলে পার হওয়া যাবে।

মামলার বিষয়ে বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, মামলা করার আগে তাদের দেখতে হবে, এ মামলার সঙ্গে দলীয় লোকদের কেউ জড়িত আছে কিনা? তারা আওয়ামী লীগ কিনা ডিএনএ পরীক্ষা করে দেখবে? আওয়ামী লীগের কোনো লোক জড়িত আছে কিনা দেখবে। তারপর মামলা-মোকদ্দমা সেভাবে হবে। এ সময় কেন্দ্রীয় বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম, চট্টগ্রাম নগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন, সদস্য সচিব আবুল হাশেম বক্কর উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ