Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

কৃষি ব্যাংকের সেবা কার্যক্রম জনগনের দোড় গোড়ায় নিয়ে যেতে হবে

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৭ জুন, ২০২২, ৫:২৩ পিএম

সাবেক কৃষি সচিব এবং বাংলাদেশ কৃষি বাংকের পরিচালনা পরিষদের চেয়ারম্যান মোঃ নাসিরুজ্জামান ব্যাংকটির সেবা কার্যাক্রম জনগনের দোড় গোড়ায় নিয়ে যাবার আহবান জানিয়েছেন। মঙ্গলবার বরিশালে বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট মিলনায়তনে কৃষি বাংকের বরিশাল বিভাগীয় ‘ব্যাবসা সম্প্রসান সভা’য় চেয়ারম্যান বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের কৃষকদের জীবনমান উন্নয়নের লক্ষ্য নিয়েই ১৯৭৩ সালে সম্পূর্ণ রাষ্ট্র মালিকানাধীন কৃষি ব্যাংক প্রতিষ্ঠা করেছিলেন।
বরিশাল বিভাগের জেনারেল ম্যানেজার মোহম্মদ সালাহউদ্দীন রাজীব-এর সভাপতিত্বে এ পর্যালোচনা সভায় কৃষি ব্যাংকের দক্ষিণাঞ্চলের ৬টি জেলার মূখ্য আঞ্চলিক ব্যাবস্থাপক সহ বিভিন্নস্তরের কর্মকর্তাগন অংশ নেন। সভায় প্রধান অতিথি মোঃ নাসিরুজ্জামান বলেন, কৃষি ব্যাংক দেশের জন্য খাদ্য উৎপাদনের পাশাপাশি খাদ্য নিরাপত্তা নিশ্চিত করণেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। এ ধারা অব্যাহত রাখার আহবান জানিয়ে তিনি কৃষকের দোড় গোড়ায় ঋন সুবিধা পৌছে দেয়ার পাশাপশি তা আদায়েও মনযোগী হবার পরামর্শ দেন। তিনি ঋন পুণঃ তফসিল করনের সংস্কৃতি থেকে বের হয়ে তা আদায় করে নতুন ঋন প্রদানে অধিকতর মনযোগী হবারও পরামর্শ দেন। তিনি ব্যাংক কর্মকর্তাদের ফিল্ড কার্যক্রম যোরদারের মাধ্যমে ঋন প্রদান কার্যক্রম সহজীকরনের ওপরও গুরুত্বারোপ করেন। একইসাথে এসএমই ঋন ও ‘ঘরে ফেরা কর্মসূচীর’ ঋন প্রদানেও বিশেষ গুরুত্ব প্রদান করেন।
পর্যালোনা সভায় সভাপতির ভাষনে বশিাল বিভাগীয় জিএম মোঃ সালাহউদ্দিন রাজীব সকলকে সেবার মনোভাব নিয়ে কৃষকদের ঋন প্রদান আরো সহজী করনেরও আহবান জানান। ৭-৬-২০২২.



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ