Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

মৃত্যু নেই, শনাক্ত ৪৩

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জুন, ২০২২, ১২:০০ এএম

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে নতুন করে কারও মৃত্যু হয়নি। ফলে এখন পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ২৯ হাজার ১৩০ জনেই আছে। তবে এই সময়ে নতুন করে আরও ৪৩ জনের দেহে প্রাণঘাতী ভাইরাসটি শনাক্ত হয়েছে। গতকাল সোমবার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) প্রফেসর ডা. আহমেদুল কবীর স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ৮৭৯টি করোনা পরীক্ষাগারে মোট চার হাজার ২৮২টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে আগের কিছুসহ মোট চার হাজার ৩২৮টি নমুনা পরীক্ষা করা হয়। এসব পরীক্ষায় আরও ৪৩ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। ফলে এখন পর্যন্ত দেশে মোট করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ১৯ লাখ ৫৩ হাজার ৭০০ জনে। স্বাস্থ্য অধিদফতরের তথ্য মতে, দেশে করোনায় মোট মৃতদের মধ্যে মোট ১৮ হাজার ৫৯৭ জন পুরুষ (৬৩ দশমিক ৮৪ ভাগ) ও ১০ হাজার ৫৩৪ জন নারী (৩৬ দশমিক ১৬ ভাগ) রয়েছেন। বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন আরও ১৫৪ জন। এ নিয়ে মোট সুস্থের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৯ লাখ চার হাজার ৩২ জনে। একই সময়ে শনাক্তের হার শতকরা দশমিক ৯৯ ভাগ। এ নিয়ে এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৮১ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৪৬ ভাগ। এছাড়া শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৯ ভাগ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ