Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

টাঙ্গাইলে ডেইলি স্টার সম্পাদকের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানি ও রাষ্ট্রদ্রোহ মামলা

প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

টাঙ্গাইল জেলা সংবাদদাতা : টাঙ্গাইলের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালতে দি ডেইলী স্টার সম্পাদক মাহফুজ আনাম এর বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ ও ১০০ কোটি টাকার মানহানি মামলা দায়ের হয়েছে। টাঙ্গাইল জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম বাদী হয়ে ১৫ ফেব্রুয়ারি সোমবার এই মামলা দায়ের করেন।
ওই মামলার বাদী অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম জানান, এক এগারোর ফখরুদ্দিন-মইন উদ্দিন সরকারের সময়ে দুরভিসন্ধীমুলকভাবে বাংলাদেশ আওয়ামীলীগকে নেতৃত্বশূন্য করার জন্য একটি সংস্থার সরবরাহকৃত তথ্য যাচাই বাছাই না করে মিথ্যা ও বানোয়াট সংবাদ পরিবেশন করে ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনাম। এর ফলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দীর্ঘদিন কারাভোগ করতে হয়েছে। এছাড়া তিনি তার সম্পাদিত পত্রিকায় ‘ভিতর ও বাইরের চাপে শেখ হাসিনা এবং শেখ হাসিনা বিত্তবানদের কাছ থেকে টাকা নিতেন’ শীর্ষক সংবাদসহ বিভিন্ন সময়ে বিভিন্ন সংবাদ প্রকাশ করেছেন। যা ছিল গণতন্ত্র বিরোধী শক্তিকে ক্ষমতায় অধিষ্টিত রাখার ষড়যন্ত্র এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার উজ্জল ভাবমূর্তি বিনষ্ট করার সামিল। তাই টাঙ্গাইল জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জোয়াহের ইসলাম বাদী হয়ে একশ কোটি টাকার মানহানি মামলা ও রাষ্ট্রদ্রোহ মামলা দায়ের করেছি।
মামলার আইনজীবী অ্যাডভোকেট এস আকবর খান জানান, ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামের বিরুদ্ধে দায়ের করা মামলাটি টাঙ্গাইলের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত বিষয়টি আমলে নিয়েছেন। বিচারক মো. আমিনুল ইসলাম টাঙ্গাইল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে বিষয়টি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সাথে আলোচনা করে প্রতিবেদন দাখিল ও প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ