Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

সারাদেশে ৩০ লাখ ফলজ বনজ ও ঔষুধী বৃক্ষরোপন করবেন

ফেয়ার গ্রুপের চেয়ারম্যান

স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে : | প্রকাশের সময় : ৬ জুন, ২০২২, ১২:০২ এএম

ফেয়ার গ্রুপ বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে নরসিংদীর শিবপুরের ঢাকা-সিলেট মহাসড়কের পাশে প্রতিষ্ঠিত ফেয়ার ইলেকট্রনিক্স কোম্পানীতে বিভিন্ন কর্মসূচির আয়োজন করে। কর্মসূচির মধ্যে ছিল বৃক্ষ রোপন, বৃক্ষ রোপনের উদ্দেশ্যে বিভিন্ন বৃক্ষের চারা বিতরণ ও আলোচনা সভা। এসব কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন ফেয়ার গ্রুপের চেয়ারম্যান রেজিনা বেগম। বিশেষ অতিথি ছিলেন ফেয়ার গ্রুপের চীফ অপারেটিং অফিসার (সিওও) ব্রিগেডিয়ার জেনারেল (অব:) মো. আক্রামুল হক, রেগুলেটরী হেড মশিউর রহমান, পরিবেশ অধিদফতর নরসিংদীর উপ-পরিচালক মুহাম্মদ হাফিজুর রহমান, নরসিংদী প্রেস ক্লাবের সভাপতি মো. হাবিবুর রহমান, সম্পাদক মো. হুমায়ুন কবীর শাহসহ প্রমুখ। অনুষ্ঠানের কর্মসূচির মধ্যে প্রথমে আলোচনা ও মাল্টিপ্রজেক্টরের মাধ্যমে বিশ্ব পরিবেশ দিবসের উপর বিভিন্ন দিক উপস্থাপন করা হয়। এরপর বৃক্ষ রোপন ও বিভিন্ন বৃক্ষের চারা বিতরণ করা হয়।

প্রধান অতিথি রেজিনা বেগম বলেন, আমরাই আমাদের পরিবেশের ক্ষতি করছি। পরিবেশ বিপর্যয়ের কারণে আজ সারা পৃথিবীতে রোগ-বালাই অকাল বর্ষা, বন্যা, খরা দেখা দিয়েছে। আমরা কলকারখানা করবো পাশাপাশি ভবিষ্যত প্রজন্মের জন্য নিরাপদ বসবাসের উপযোগী করে এ পৃথিবীকে সাজাবো। সে দিকে লক্ষ্য রেখে আমরা আমাদের ফ্যাক্টরীগুলোকে পরিবেশ বান্ধব করে গড়ে তুলছি। আমরা সারদেশে ৩০ লাখ ফলজ বনজ ও ঔষুধী বৃক্ষ রোপন করবো। যাতে করে আমাদের আগামী প্রজন্মের জন্য পরিবেশ বান্ধব হয়। ইতিমধ্যে আমরা বৃক্ষ রোপ ও বিতরণ কর্মসূচি শুরু করেছি। যাদের মধ্যে আমরা চারা বিতরণ করছি তারা নিজ হাতে চারাগুলো রোপন করবে। ৩০ লাখ চারা আমরা নিজ হাতে কোম্পানীর পক্ষ থেকে রোপন করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ