Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বকেয়া বেতন-ভাতার দাবিতে শ্রমিক বিক্ষোভ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল ব্যাহত

গজারিয়া (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ জুন, ২০২২, ১২:০২ এএম

বসুন্ধরা পেপার মিলস লিঃ এর ইউনিট-৩ শ্রমিকদের বকেয়া বেতন, পদোন্নতি, বাৎসরিক ইনক্রিমেন্ট, উৎসব ভাতা ও শ্রমিক হয়রানি বন্ধসহ বিভিন্ন দাবিতে শ্রমিকরা গতকাল রোববার বেলা ২টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে গজারিয়া উপজেলার আনাপুরার বসুন্ধরা পেপার মিলস লি. সামনে বিক্ষোভ মিছিল বের করেন। মহাসড়কে প্রায় আধাঘন্টা বিক্ষোভ মিছিল থাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়।

পরে গজারিয়া থানা পুলিশ এসে মহাসড়ক হতে নিচে নামিয়ে দেয় বিক্ষোভকারীদের। শ্রমিকদের পক্ষে নজরুল ইসলাম বলেন, ১৭ মাসের ওভার টাইমের টাকা বকেয়া রয়েছে। ২০২০ সালের আগস্ট মাসে আরেকবার আন্দোলন হওয়ার পর ঐ সালের জানুয়ারি মাসে একবার দেয়া হয়। বাকি ১৬ মাসের রয়েছে। এখন পর্যন্ত দেয়া হচ্ছে না। শ্রমিকদের বেতন বছরের প্রথম মাসে বাড়ার কথা থাকলেও তা করছেনা। পদোন্নতি দেয় না বরং অবনতি করে। রাতের ডিউটিতে ৩ বার জিমালে সিসি ক্যামরায় ছবি তুলে ৫ দিনের হাজিরা কাটে। শ্রমিক ফারুক, ওয়াসিম ও পলাশ বলেন, আমাদের উৎসব ভাতা এক হাজার টাকা দেয়। দাবি দাওয়া পুরণ করে না। শ্রমিক বোর্ড গঠন করতে দেয় না। কোম্পানি নিজের লোকজন দিয়ে শ্রমিক ইউনিয়ন তৈরি করে আমাদের বঞ্চিত করছে।

এ ব্যাপারে কোম্পানির এজিএম খালেদ হোসেন বলেন, আমি উচ্চ পর্যায় আলোচনা করছি, দ্রুত তাদের দাবি দাওয়া ক্রমান্বয়ে পরিশোধ করব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ