Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সীতাকুন্ডের দুর্ঘটনার প্রকৃত কারণ উদঘাটন করা হোক

হেফাজতে ইসলাম বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ জুন, ২০২২, ৮:১৫ পিএম

চট্টগ্রামের সীতাকুন্ডে বিএম কন্টেইনারের ডিপোতে ভয়াবহ অগ্নিকান্ডে হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন হেফাজতে ইসলাম বাংলাদেশ এর নায়েবে আমির প্রিন্সিপাল মিজানুর রহমান চৌধুরী ও মহাসচিব আল্লামা সাজিদুর রহমান।

আজ রোববার এক শোকবার্তায় নেতৃদ্বয় অগ্নিকান্ডে নিহতদের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাদের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন। আল্লাহ যেন নিহতদেরকে শাহাদাতের মর্যাদা দান করেন এবং আহতদের দ্রুত পরিপূর্ণ আরোগ্য দান করেন। আমীন। নেতৃদ্বয় আহতদের যথাযথ চিকিৎসা নিশ্চিতে প্রয়োজনীয় উদ্যোগ নিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন। সেই সাথে তিনি দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদেরকে সরকারের পক্ষ থেকে ক্ষতিপূরণ দেয়ার আহ্বান জানিয়েছেন। তারা সরকারের প্রতি আবেদন জানিয়ে বলেন, দুর্ঘটনার প্রকৃত কারণ যথাযথ তদন্তের মাধ্যমে উদ্ঘাটন করা হোক। তদন্তে দুর্ঘটনার জন্য দায়ি প্রমাণিত হলে কিংবা কর্তব্যে অবহেলার প্রমাণ মিললে দোষীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হোক। পরিশেষে তারা মহান আল্লাহর দরবারে কায়মনোবাক্যে প্রার্থনা করেছেন, আল্লাহ রাব্বুল আলামীন যেন আমাদের দেশকে ও গোটা দেশবাসীকে সব রকমের বিপদ দুর্যোগ, দুর্ঘটনা, ও বালা মুসিবত থেকে হেফাজত করেন। আমীন।

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশঃ এদিকে, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সভাপতি আল্লামা শায়খ যিয়া উদ্দীন ও মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী চট্টগ্রামের সীতাকুন্ড ট্রাজেডিতে নিহত সকলের মাগফিরাত কামনা করে আহতদের চিকিৎসা সেবা আরো জোরদার করার দাবি জানিয়েছেন।

এক বিবৃতিতে নিহতদের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে নেতৃদ্বয় বলেছেন, এই ভয়াবহ দুর্ঘটনায় গোটা জাতি শোকাহত, স্তম্ভিত ও উদ্বিগ্ন। তারা ঘটনার সুষ্ঠু তদন্ত পূর্বক ভবিষ্যতে এ জাতিয় বিপর্যয় এড়াতে সরকারকে কার্যকর পদক্ষেপ নেয়ার আহবান জানিয়েছেন এবং সরকারী বেসরকারী বিভিন্ন সংস্থার যে সকল ভাইয়েরা নিষ্ঠার সাথে হতাহতদের সেবা দিয়ে যাচ্ছেন তাদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ