Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

খাগড়াছড়িতে ওয়াদুদ ভূঁইয়ার বাড়িতে হামলা, ভাংচুর-অগ্নিসংযোগ

উত্তপ্ত আওয়ামী লীগ-বিএনপির রাজনীতি

খাগড়াছড়ি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ জুন, ২০২২, ১১:৫৩ পিএম

খাগড়াছড়িতে হঠাৎ উত্তপ্ত হয়ে উঠেছে রাজনৈতিক পরিবেশ। বিএনপির সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভুঁইয়ার বাড়ি বৈঠকে হামলা চালিয়ে বাড়ি ও গাড়ী ভাংচুরসহ দুটি মোটরসাইকেল ভাংচুরসহ অগ্নিসংযোগের পাল্টা অভিযোগ করেছে খাগড়াছড়ি জেলা বিএনপির সাধারন সম্পাদক এমএন আবছার। আজ শনিবার (৪ জুন ২০২২) সকাল ১১টার দিকে এ ঘটনা ঘটে।

তবে হামলার অভিযোগ অস্বীকার করে আওয়ামী লীগের পক্ষ থেকে পাল্টা বিএনপি কর্তৃক আওয়ামী লীগের শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিলে হামলার অভিযোগ করেছে, খাগড়াছড়ি আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী।

তিনি জানান, বিক্ষোভ মিছিল চলাকালে ভাঙ্গাব্রীজ পৌঁছলে ছাত্রদল-যুবদলের নেতাকর্মীরা মিছিলে হামলা চালায়। তিনি আরো বলেন, পাল্টা জবাবে ছাত্রলীগ-যুবলীগের নেতাকর্মীরা প্রতিরোধ করলে এ সময় সংঘর্ষ বাঁধে। বিএনপি নেতাকর্মীদের হামলায় ছাত্রলীগ-যুবলীগের ১০ নেতাকর্মী আহত হয় বলে তিনি জানান। তবে ভাংচুর ও মোটরসাইকেলে অগ্নিসংযোগে ঘটনা বিএনপি নেতাকর্মীরা ঘটিয়ে আওয়ামী লীগকে দায়ী করছে বলে পাল্টা অভিযোগ করেন।

খাগড়াছড়ি সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বিশ্বজিত রায় দাশ জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকিসহ দেশব্যাপী বিএনপি-জামায়াতের সন্ত্রাসের নৈরাজ্যের প্রতিবাদে বিক্ষোভ-সমাবেশে বিএনপি ও ছাত্রদল, যুবদল হামলা করে। এতে অসংখ্য নেতাকর্মী আহত হয়। এ ঘটনায় পরিবেশ উতপ্ত হয়ে উঠে বলে তিনি অভিযোগ করে।
প্রত্যক্ষদর্শী সূত্র স্থানীয়রা জানান, একদল যুবক কলাবাগানে বিএনপির সাবেক এমপি ওয়াদুদ ভূইয়ার বাড়ীতে মিছিল করে ঢুকে ওয়াদুদ ভূইয়ার বাড়ী ও ব্যাক্তিগত গাড়ী ভাংচুর করাসহ দুটি মোটরসাইকেল ভাংচুর, অগ্নিসংযোগ করে। এ সময় আশপাশের দোকানপাটের ক্ষয়-ক্ষতি হয় বলে জানান সূত্রটি।

খাগড়াছড়ি জেলা বিএনপির সাধারন সম্পাদক এমএন আবছার অভিযোগ করে বলেন, কোন কারন ছাড়াও আওয়ামী লীগ, ছাত্রলীগ-যুবলীগ উদ্দেশ্যপ্রণোদিত ভাবে ওয়াদুদ ভূইয়াকে হত্যার জন্য এই হামলা চালায়। এ সময় তারা ওয়াদুদ ভূইয়ার বাড়ি থাকা প্রাইভেট গাড়ী ভাংচুর,বাড়ী ভাংচুরসহ দুটি মোটর সাইকেল ভাংচুর এবং ১টি মোটরসাইকেলে আগুণ দিয়ে পুড়িয়ে দেয়। এ ঘটনার জন্য তিনি পুলিশ প্রশাসনের নীরবতাকে দায়ী করেন।

খাগড়াছড়ি সদর থানার ওসি মোহাম্মদ রশিদ জানান, পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে আছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত এ বিষয়ে তিনি লিখিত কোন অভিযোগ পায়নি। অভিযোগ পেলে আইনি পদক্ষেপ নেওয়া হবে বলে তিনি জানান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ