Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

স্ত্রীকে পাশ করাতে গিয়ে শিক্ষক স্বামী শ্রীঘরে

দিনাজপুর অফিস | প্রকাশের সময় : ৪ জুন, ২০২২, ৭:৪৭ পিএম

প্রাথমিকের সহকারী শিক্ষিকা পদের পরীক্ষায় স্ত্রীকে উত্তরপত্র দিয়ে ধরা খেয়েছেন কলেজ প্রভাষক স্বামী। দিনাজপুর আদর্শ কলেজ কেন্দ্রে ঘটনাটি ঘটেছে। আটক প্রভাষক ওই কলেজের বাংলা বিভাগের প্রভাষক পরীক্ষার সময় কক্ষ পরিদর্শনের দায়িত্বে ছিল। এছাড়া অসুদাপায় অবলম্বনের দায়ে বিভিন্ন কেন্দ্র আরো ৯ পরীক্ষাথীকে আটক করা হয়।
গত শুক্রবার দেশব্যাপী প্রাথমিকের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। দিনাজপুর আদর্শ কলেজ কেন্দ্রে অনুষ্ঠিত পরীক্ষায় নিচতলায় আসন বসেছিল আক্তারিনা পারভীন এর। কক্ষ পরিদর্শক কলেজের হাবিবুর রহমান পরীক্ষা শুরুর ২০ মিনিট পরে স্ত্রীকে উত্তরপত্র সরবরাহ করেন। বিষয়টি অন্যান্য পরীক্ষার্থীদের চোখে পড়ে যায়। পরে কক্ষ পরিদর্শনে আসা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও প্রাথমিক শিক্ষা কর্মকর্তা উত্তরপত্র সরবরাহের বিষয়টি জানানো হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই পরীক্ষার্থী এবং তাঁর স্বামী ঘটনার সত্যতা স্বীকার করে। কলেজের অধ্যক্ষ কোতোয়ালি থানা পুলিশকে প্রভাষকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য লিখিতভাবে জানালে তাকে গ্রেপ্তার করা হয়। এদিকে একই দিন নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বনের কারণে বিভিন্ন কেন্দ্র থেকে আরও ৯ পরীক্ষার্থীকে আটক করা হয়েছে। কোতোয়ালি থানার পুলিশ জানায়, আটক সবার বিরুদ্ধে পাবলিক পরীক্ষা আইনে মামলা হয়েছে। গ্রেপ্তারকৃত অন্যরা হলেন দিনাজপুর কারিগরি ইনস্টিটিউট কেন্দ্র থেকে জয়ন্ত কুমার সরকার (৩০), এস আর পলিটেকনিক ইনস্টিটিউট কেন্দ্রে রবিউল ইসলাম (৩০), কেবিএম কলেজ কেন্দ্রে বেলী আক্তার (৩০), সরকারি মহিলা কলেজ কেন্দ্রে ববিতা অধিকারী (৩২) ও মোর্শেদা খাতুন, চেহেলগাজী স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে মিতা রায়, দিনাজপুর পলিটেকনিক ইনস্টিটিউট কেন্দ্রে রবাইয়াত ফারহান। এ ছাড়া হাসিবুর রহমান ও মনহাজুল ইসলাম নামের দুই ব্যক্তিকে কেন্দ্রের বাইরে থেকে আটক করা হয়েছে। দিনাজপুর কোতোয়ালি থানার পরিদর্শক (তদন্ত) আসাদুজ্জামান বলেন, বিভিন্ন কেন্দ্রে পরীক্ষায় অসদুপায় অবলম্বনের কারণে ১০ জনকে আটক করা হয়েছে। পাবলিক পরীক্ষা আইনের মামলায় তাঁদের গ্রেপ্তার দেখিয়ে আজ শনিবার সকালে আদালতে সোপর্দ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ