Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

মির্জা ফখরুল ক্ষমা না চাইলে রাজপথে প্রতিহত করা হবে : হানিফ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৪ জুন, ২০২২, ৭:২৬ পিএম

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, ‘৭৫ এর হাতিয়ার, গর্জে উঠুক আরেকবার’ এই ম্লোগানের জন্য বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে জাতির সামনে ক্ষমা চাইতে হবে।

তিনি বলেন, ‘এখন বিএনপি শ্লোগান দিচ্ছে ৭৫ এর হাতিয়ার, গর্জে উঠুক আরেকবার। এই শ্লোগান দিয়ে তারা স্বীকার করেছেন ৭৫ এর হত্যাকান্ড তাদের মাধ্যমে হয়েছিল। এখন শেখ হাসিনাকে খুনের জন্য তার এই শ্লোগান দিচ্ছে। এ ব্যাপারে মীর্জা ফখরুলকে জাতীর কাছে ক্ষমতা চাইতে হবে। আর ক্ষমতা না চাইলে জনগনকে সাথে নিয়ে তাদেরকে রাজপথে প্রতিহত করা হবে।’
হানিফ আজ শনিবার দুপুরে হবিগঞ্জ জালাল স্টেডিয়ামে সদর উপজেলা আওয়ামী লীগে ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, দেশ আজ দুটি ভাগে বিভক্ত। এক ভাগ হল স্বাধীনতার পক্ষের শক্তি আর অন্যভাগে স্বাধীনতার বিরোধী শক্তি। স্বাধীনতার পক্ষের শক্তি হিসাবে নেতৃত্বে দিচ্ছে আওয়ামী লীগ, এর বিপক্ষের শক্তির নেতৃত্ব দিচ্ছে বিএনপি-জামাত। বিএনপি ও জামাত একই মায়ের পেটের দুই সন্তান। এটি বিএনপির নেতাদেরই মুখের কথা।
তিনি বলেন, বাস্তবেও জামাতের সৃষ্টি পাকিস্তানের মওদুদীর হাতে এবং বিএনপির সৃষ্টি পাকিস্তানের গোয়েন্দা সংস্থার হাতে। ৭১ এর পরাজিত শক্তি ৭৫ এ জাতির পিতাকে স্ব-পরিবারে হত্যা করেছিল। এই হত্যায় যারা দৃশ্যমান ছিল তাদের বিচার হয়েছে। কিন্তু নেপথ্যে ছিল মুক্তিযোদ্ধাদেরকে হত্যাকারী জিয়াউর রহমান। সে ইনডেমনিটি অধ্যাদেশ করে বিচারের পথ শুধু বন্ধ করেনি, রাষ্ট্রীয় পৃষ্টপোষকতায় খুনীদেরকে বিভিন্ন দূতাবাসে চাকুরী দিয়ে পুরস্কৃত করেছিল। জামাত ও বঙ্গবন্ধুর খুনীদেরকে এদেশে রাজনীতি করার সুযোগ করে দিয়েছিল। এতেই প্রমাণ হয় জিয়াউর রহমান জাতির পিতার খুনি।
‘আওয়ামী লীগ নির্বাচন নিয়ে টালবাহনা করছে’ বিএনপি নেতাদের এই অভিযোগের জবাবে মাহবুব উল আলম হানিফ বলেন, আওয়ামী লীগ কোন টালবাহনা করছে না। যথাসমেয়ই সংবিধান মেনে এই সরকারের অধীনে নির্বাচন কমিশন নির্বাচন আয়োজন করবে। ৯৬ সালের ১৫ ফেব্রুয়ারী বিএনপি টালবাহানার নির্বাচন করলে আমরা জনতাকে নিয়ে সেই সরকার নামিয়ে দিয়েছিলাম। ২০০৬ সালেও বিএনপির প্রহসনের নির্বাচন আয়োজন পন্ড করেছিলাম। ক্ষমতা থেকে নামানোর ক্ষমতা আওয়ামী লীগেরই আছে। আমাদেরকে তাই ভয় দেখিয়ে লাভ হবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ