Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নেতৃবৃন্দের শোক অব্যাহত বেফাকের জন্য দীর্ঘ অভিজ্ঞ যোগ্য আলেমকে মহাসচিব মনোনয়ন জরুরি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০১৬, ১:১০ এএম

বাংলাদেশ কওমি মাদরাসা বোর্ডের (বেফাক) মহাসচিব মাও. আবদুল জব্বারের ইন্তেকালে শোক প্রকাশ করেছেন আরো ইসলামী সংগঠনের নেতৃবৃন্দ। বিবৃতিতে তারা বেফাকের চলমান অবস্থা ধরে রাখতে একজন যোগ্য, বেফাকের সাথে দীর্ঘদিন যাবত সম্পৃক্ত এমন একজন গ্রহণযোগ্য ব্যক্তিকে বেফাকের অস্তিত্ব রক্ষার স্বার্থে মহাসচিব মনোনয়নের আহ্বান জানিয়েছেন। এ ছাড়া বেফাক সম্পৃক্ত কোনো কোনো ওলামায়ে কেরামের অভিমত হচ্ছে বাংলাদেশ কওমি মাদরাসা বোর্ডের  (বেফাক) জন্য একজন যোগ্য ও অভিজ্ঞ মহাসচিব মনোনীত না করলে বাংলাদেশ কওমি মাদরাসা বোর্ডের পরিধি ধরে রাখা কঠিন হবে। তাদের মতে সাবেক মহাসচিব মরহুম মাওলানা আবদুল জব্বার জাহানাবাদী তার ব্যক্তি ইমেজ দ্বারা বেফাককে বর্তমান পর্যায়ে নিয়ে এসেছিলেন এবং ধরে রেখেছিলেন।
সম্প্রতি কওমি সনদের স্বীকৃতির বিষয়কে কেন্দ্র করে বেফাকের ভেতরের কোনো কোনো বিশিষ্ট আলেমের মধ্যে মতপার্থক্য সৃষ্টি হয়। প্রকাশ্যে এর প্রতিফলন ঘটেছিল বেফাকের উদ্যোগে মীরপুরে অনুষ্ঠিত ওলামা মাশায়েখ সম্মেলনে। আল্লামা আহমদ শফীর উপস্থিতিতে ঐ সম্মেলনে কওমি স্বীকৃতি বিষয়ে দু’ধরনের বক্তব্যকে কেন্দ্র করে উত্তেজনাও সৃষ্টি হয়েছিল। এ পরিস্থিতিকে  আঞ্চলিক ভিত্তিক বিশিষ্ট ওলামায়ে কেরাম এবং বেফাকের সাথে সংশ্লিষ্ট কারো কারো দূরত্ব সৃষ্টি হওয়ায় তারা অঞ্চল ভিত্তিক কওমি শিক্ষা বোর্ডের সাথে সম্পৃক্ত হওয়ার চিন্তাভাবনা করছেন।
এমতাবস্থায় কওমি মাদরাসা বোর্ডের সাথে এবং বোর্ডের কর্মকা-ের সাথে যাদের দীর্ঘদিনের সম্পৃক্ততা, তাদের মধ্যে একজন যোগ্য ও অভিজ্ঞ আলেমকে কওমি মাদরাসা বোর্ডের মহাসচিব মনোনয়ন দেয়ার ক্ষেত্রে ভুল হলে কওমি শিক্ষা বোর্ডকে পস্তাতে হবে বলে উল্লেখ করেছেন কেউ কেউ। যারা শোক প্রকাশ করেছেন
সর্বদলীয় ছাত্র ঐক্যের প্রেসিডিয়াম সদস্য ও ছাত্র মজলিশের সভাপতি মো: আবদুর রহীম সায়ীদ ও ছাত্র মজলিশের সেক্রেটারি জেনারেল মো: রহমত আলী (২০ দলীয়) ইসলামী ঐক্য জোটের মহাসচিব অধ্যাপক মাও. আবদুল করীম খান, ইসলামী ছাত্র সমাজের সভাপতি মু. ইলিয়াছ আতহারী ও সাধারণ সম্পাদক মু. রফিকুল ইসলাম, মুফতী ফয়জুল হক জালালাবাদী, যুগ্ম মহাসচিব (২০দলীয়)  ইসলামী ঐক্য জোট, মাও. কামরুজ্জামান রোকন, সভাপতি ইসলামি সেচ্ছাসেবক সমাজ, মাও. মোসাব্বির রহমান মোল্লা, যুগ্ম মহাসচিব, ইসলামী ঐক্যজোট (২০ দলীয়), শামছুল আলম, মহাসচিব, ইসলামী শ্রমিক সমাজ, মুসাফির নুরুজ্জামান তামীম, আহ্বায়ক ইসলামী সাংস্কৃতিক সমাজ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ