Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

কেরানীগঞ্জে ভুলে ভরা প্রবেশপত্র দিয়েই পিএসসি পরীক্ষা শুরু

কেরানীগঞ্জ (ঢাকা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০১৬, ১:০৪ এএম

অসংখ্য ভুলে ভরা প্রবেশপত্র হাতে নিয়েই পরীক্ষাকেন্দ্রে প্রবেশ করেছে কেরানীগঞ্জের প্রাথমিক সমাপনী পরীক্ষার্থীরা। এতে করে শিক্ষার্থীদের ভবিষ্যৎ শিক্ষাজীবন নিয়ে শঙ্কিত হয়ে পড়েছেন তাদের অভিভাবকেরা। উপজেলার একাধিক কেন্দ্রের পরীক্ষার্থীদের প্রবেশপত্রে যুক্তাক্ষর ভাঙার পাশাপাশি শিক্ষার্থীদের বাবা-মায়ের নামের বানানেও ভুল পাওয়া গেছে। উপজেলা শিক্ষা অফিস এটাকে সফটওয়ারজনিত ভুল বললেও অনেক শিক্ষার্থীর প্রবেশপত্রে তাদের বাবা-মায়ের নামের বানান ভুল রয়েছে। তাদের দাবি যেহেতু এটা পাবলিক পরীক্ষা, কাজেই নামের ভুল বানানের কারণে ভবিষ্যতে তাদেরকে নানা জায়গায় দৌড়ঝাপ করতে হতে পারে। অনেকে আবার এমনও প্রশ্ন তুলেছেন যে, এত ভুল থাকা সত্ত্বেও এসব প্রবেশপত্রে স্কুলের প্রধান শিক্ষক ও উপজেলা শিক্ষা অফিসার সাইন করলেন কিভাবে ?
এ বিষয়ে জানতে চাওয়া হলে কেরানীগঞ্জ উপজেলা শিক্ষা অফিসার মাজেদা সুলতানা জানান, কম্পিউটারের সফটওয়ার সমস্যার কারণে বেশ কয়েকটি কেন্দ্রের শিক্ষার্থীদের প্রবেশপত্রের যুক্তাক্ষর ভেঙেছে। তবে যেসব স্কুলগুলোতে এমন সমস্যা দেখা গেছে তাদেরকে আমরা শতর্ক করেছি। পরীক্ষার ১৫দিন আগে প্রবেশপত্র দিয়েছি। প্রধান শিক্ষকদেরও গাফিলতি রয়েছে। তার বিষয়টি সম্পর্কে অবগত করেনি। ভুল দেখেও না দেখার ভান করেছে স্কুলের প্রধান শিক্ষকরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ