Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পটুয়াখালীতে পরীক্ষায় প্রক্সি দিতে এসে আটক ৪

পটুয়াখালী জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৪ জুন, ২০২২, ১২:০২ এএম

পটুয়াখালীর সরকারি জুবলি স্কুল কেন্দ্রে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রক্সি দিতে এসে দিনাজপুর ও পাবনা জেলার বাসিন্দা ঢাকা কলেজের সোসিওলজি বিভাগের দুই ছাত্র মনোয়ার হোসেন ও ইনামুল হোসেন ইমন আটক হয়েছেন। তাদেরকে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেছেন কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত নিবার্হী ম্যাজিস্ট্রেট দশমিনা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মহিউদ্দিন আল হেলাল। জুবিলী স্কুলের প্রধান শিক্ষক মোহাম্মদ রুহুল আমিন জানান, পরীক্ষা শুরু হওয়ার পরে ১১১ নম্বর রুমের পরীক্ষক একেএম জলিলুর রহমান পরীক্ষার্থী মনোয়ার হোসেনকে এডমিট কার্ড ও হাজিরা খাতার ছবির সাথে তার চেহারার মিল না থাকায় তাকে চ্যালেঞ্জ করেন।


বিষয়টি তাৎক্ষণিক কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট ও দশমিনা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানালে তিনি এসে মনোয়ারকে চ্যালেঞ্জ করলে মনোয়ার সত্যতা স্বীকার করে এবং তার স্বীকারোক্তি মোতাবেক একই স্কুলের হোস্টেল কেন্দ্রের ২০২ নাম্বার রুম থেকে অপরজনকে আটক করেন। এদিকে একই অপরাধে পটুয়াখালী পলিটেকনিকেল কলেজ কেন্দ্র থেকে কিশোরগঞ্জের মো. পাবেল, ও ফরিদপুরের মো. জাহিনুর মুন্সি জাহিদকে ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন পটুয়াখালীর নির্বাহী ম্যাজিস্ট্রেট ছেনমং রাখাইন।
৪ জনের সাজা প্রদানের বিষয়টি নিশ্চিত করেছেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোল্লা মোহাম্মদ বক্তিয়ার উদ্দিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ