Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আহসান উল্লাহ মাস্টারের সৈনিকরা অন্যায়ের সাথে আপোষ করেনা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জুন, ২০২২, ৯:৩৬ পিএম

ভাওয়াল বীর শহীদ আহসান উল্লাহ মাস্টারের আদর্শের সৈনিকরা কখনো অন্যায়ের সাথে আপোষ করেনা। আহসান উল্লাহ মাস্টারের আদর্শ বুকে নিয়ে কাজ করে যাচ্ছে নোয়াগাঁও ক্রীড়া, সমাজকল্যাণ ও যুব সংঘের কর্মীরা। আত্ম-কর্মসংস্থান, কর্মসংস্থান, বৃক্ষ রোপন, রক্ত দান কর্মসূচী, সেলাই মেশিন প্রশিক্ষণ, কম্পিউিটার প্রশিক্ষণ, পথ শিশুদের শিক্ষা কার্যক্রমের মধ্য দিয়ে সমাজকে আলোকিত করছেন গাজীপুরের টঙ্গীর একদল যুবক। সফল যুব সংগঠক হিসেবে জাতীয় যুব পুরস্কার-২০২১ পেয়েছেন সংগঠনটির সাধারণ সম্পাদক সোহেল রানা।
এ বিষয়ে সোহেল রানা বলেন, ভাওয়াল বীর শহীদ আহসান উল্লাহ মাষ্টার ছিলেন আমার শিক্ষক। তার আদর্শ বুকে ধারণ করে সামাজিক কাজ করে যাচ্ছি আমরা। আমরা চাই সুন্দর একটি সমাজ গড়তে। আমাদের সংগঠনের পক্ষ থেকে এখন পর্যন্ত একশো জনের মত আত্ম-কর্মসংস্থানের ব্যবস্থা, ২০০ জনের কর্মসংস্থানের ব্যবস্থা করেছি। এছাড়াও বৃক্ষ রোপন, রক্ত দান কর্মসূচী, সেলাই মেশিন প্রশিক্ষণ, কম্পিউিটার প্রশিক্ষণ, পথ শিশুদের শিক্ষা কার্যক্রম চালাচ্ছি আমরা।
বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস উপলক্ষে আত্মকর্মসংস্থানে উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপনের স্বীকৃতিস্বরূপ ২২ জন আত্মকর্মী এবং স্বেচ্ছাসেবায় অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপনের জন্য ৫ জন যুব সংগঠক অর্থাৎ মোট ২৭ জন সফল যুবককে জাতীয় যুব পুরস্কার-২০২১ দেয়া হয়। তার মধ্যে আত্মকর্মী হিসেবে (সারাদেশ) পুরুষ ক্যাটাগরিতে দ্বিতীয় পুরস্কার পেয়েছেন সোহেল রানা।
সামাজিক কাজের পাশাপাশি রাজনীতির সঙ্গেও জড়িত সোহেল রানা। তিনি টঙ্গী থানা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক এবং টঙ্গী পূর্ব থানা যুবলীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী। টঙ্গী সরকারি কলেজ থেকে ম্যানেজমেন্ট মাষ্টার্স করে গাজীপুর ল কলেজ থেকে এলএলবি করেছেন। ২০০৪ সালে সাবেক ১০নং ওয়ার্ডের (বর্তমান ৪৬নং ওয়ার্ড) শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের সভাপতি হওয়ার মধ্য দিয়ে রাজনীতিতে হাতেখড়ি হয় তার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ