Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অতিরিক্ত আইজির বাসা থেকে গৃহকর্মীর লাশ উদ্ধার

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ জুন, ২০২২, ১২:০৪ এএম

রাজধানীর রমনা এলাকায় অতিরিক্ত আইজিপির বাসা থেকে মৌসুমী আক্তার (১৪) নামে এক গৃহকর্মীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ওই গৃহকর্মী আত্মহত্যা করেছে। সুরতহাল রিপোর্টেও আত্মহত্যার বিষয়টি উল্লেখ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার লাশের ময়নাতদন্ত ঢাকা মেডিকেল কলেজ মর্গে সম্পন্ন হয়েছে।
রমনা থানা পুলিশের সুরতহাল প্রতিবেদনে বলা হয়, লাশের গলার মাঝখানে রশি পেঁচানোর দাগ পাওয়া গেছে। এছাড়া মৃতের হাত ও শরীরের দুই পাশ স্বাভাবিক অবস্থায় ছিল। তবে দুটি হাতই মুষ্টিবদ্ধ অবস্থায় দেখা গেছে। এছাড়া লাশে আর কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। সুরতহাল প্রতিবেদনে আরও বলা হয়, মৌসুমী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে বলে প্রাথমিকভাবে প্রতীয়মান হচ্ছে।
পুলিশ সূত্রে জানা গেছে, মৌসুমীর বাড়ি টাঙ্গাইল জেলার ঘাটাইল উপজেলার বাইচাইল গ্রামে। তার বাবা মুক্তার মৃত। তার মা ফরিদা। ২০১৯ সাল থেকে মৌসুমী ওই অতিরিক্ত আইজিপির বাসায় কাজ করছিল। ঘটনার সময় বাসায় মৌসুমী ছাড়া আর কেউ ছিল না।
রমনা থানার ওসি মনিরুল ইসলাম বলেন, মৌসুমীর লাশ উদ্ধারের ঘটনায় পুলিশ সদর দপ্তরে এক পুলিশ সদস্য থানায় একটি অপমৃত্যু (ইউডি) মামলা করেছেন। মামলাটি গুরুত্ব সহকারে তদন্ত করা হচ্ছে।
গত বুধবার বিকেল ৫টার দিকে রমনায় অবস্থিত অতিরিক্ত আইজিপি আবু হাসান মুহাম্মাদ তারিকের বাসার নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ সদস্য বাসায় যান। এ সময় বাসার দরজা ভেতর থেকে বন্ধ ছিল। কিন্তু অনেকক্ষণ ডাকাডাকির পর দরজা না খোলায় ওই পুলিশ সদস্য রমনা থানায় বিষয়টি জানান। পরে রমনা থানা পুলিশ খবর পেয়ে বাসার দরজা ভেঙে ভেতরে প্রবেশ করে বারান্দা থেকে ঝুলন্ত অবস্থায় মৌসুমী আক্তারের লাশ উদ্ধার করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ